ভারতীয় পাঁচ সেনা হত্যার দাবি পাকিস্তানের

0
227

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় সেনাবাহিনীর গুলির বিরুদ্ধে পাল্টা গুলিতে পাঁচ ভারতীয় সেনা হত্যার দাবি করেছে পাকিস্তান।

শনিবার পাক সেনাবাহিনী বলছে, তাদের সৈন্যরা বিতর্কিত কাশ্মিরে গুলি চালিয়ে পাঁচ ভারতীয় সেনাসদস্যকে হত্যা করেছে।

শুক্রবার পাকিস্তান অভিযোগ এনে জানায়, কাশ্মিরের নেজাপুর সেক্টরে বিনা-উসকানিতে গুলি চালিয়ে দুই বেসামরিক নাগরিককে আহত করেছে ভারতীয় সেনাবাহিনী। শনিবার পাক সেনাবাহিনীর মুখপাত্র বলেন, সেনাসদস্যরা প্রতিশোধমূলক গুলি ছুড়ে পাঁচ ভারতীয় সেনাকে হত্যা করেছে। এতে আহত হয়েছে আরো অনেকে।

নেজাপুর সেক্টরের ভারতীয় সেনাবাহিনীর অনেক বাঙ্কার গুঁড়িয়ে দেয়া হয়েছে। তবে পাকি সেনাবাহিনীর এই দাবি উড়িয়ে দিয়ে ভারত বলছে, যে কোনো ধরনের আন্তঃসীমান্ত হামলায় তাদের কোনো সৈন্য নিহত কিংবা আহত হয়নি।

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, পুঞ্চ জেলার দুটি সেক্টরে পাক সেনাবাহিনী অস্ত্রবিরতি লঙ্ঘন করে নিরাপত্তা পোস্ট ও বেসামরিক এলাকায় মর্টার শেল নিক্ষেপ করায় একজন নারী আহত হয়েছেন।

তিনি বলেন, কৃষ্ণ ঘাটি সেক্টরের নিয়ন্ত্রণ রেখা বরাবর ছোট অস্ত্র থেকে নির্বিচারে গুলি ও মর্টার শেল ছুড়েছে পাক সেনাবাহিনী। গুপ্তচরবৃত্তির অভিযোগে ভারতীয় এক নাগরিককে পাকিস্তানি সামরিক আদালত মৃত্যুদণ্ডের রায় দেয়ায় পারমাণবিক অস্ত্রধারী এ দুই দেশের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

কুলভূষণ সুধির যাদব নামের ওই ভারতীয় নাগরিককে গত বছরের ৩ মার্চ বেলুচিস্তান প্রদেশ থেকে গ্রেফতার করে পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এ নিয়ে দুই দেশের নিরাপত্তাবাহিনী ও একটি বিচ্ছিন্নতাবাদী আন্দোলনের সঙ্গে দীর্ঘ লড়াই চলছে। আন্তর্জাতিক আদালতে কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ড স্থগিতাদেশের ব্যবস্থা করতে সক্ষম হয়েছে ভারত। সূত্র : রয়টার্স।

(Visited 12 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here