শাবি ছাত্রলীগ সভাপতিসহ অভিযুক্তদের শাস্তির সুপারিশ

0
154

প্রথম সকাল ডটকম: সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্কুলছাত্রীকে যৌন হয়রানি ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি।

প্রতিবেদনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতিসহ অভিযুক্তদের শাস্তির সুপারিশ করা হয়েছে। শনিবার বিকালে উপাচার্যের বাসভবনে এই প্রতিবেদন হস্তান্তর করেন তদন্ত কমিটির প্রধান প্রফেসর ড. জহির বিন আলম।

তদন্তে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতিসহ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছেন বলে জানান ড. জহির বিন আলম। তিনি জানান, যাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে তাদের বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী বিভিন্ন শাস্তির জন্য সুপারিশ করা হয়েছে।  তদন্ত কমিটির এক সদস্য জানান, তদন্ত কমিটি এ ঘটনার সঙ্গে জড়িত দুই শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ করেছে।

দুইজনের অভিযোগ তদন্তে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি গঠনের সুপারিশ করা হয়ছে। একজনকে আর্থিক জরিমানা করার সুপারিশ করা হয়েছে। তবে অভিযুক্তদের নাম বলতে রাজি না হলেও এদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থ রয়েছে বলে নিশ্চিত করেছেন তিনি। তদন্ত কমিটির ওই সদস্য জানান, তদন্ত কমিটি সুপারিশ করেছে।

এখন ব্যবস্থা নেবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। উল্লেখ্য, গত ৮ এপ্রিল এক স্কুলছাত্রী বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে যৌন হয়রানির শিকার হন। এ ঘটনায় প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি সৈয়দ নাবিউল আহমদ দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলী।

পরদিন ৫ সদস্যের তদন্ত কমিটি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ঘটনায় নির্যাতিত ছাত্রীর মা বাদী হয়ে আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করলে আদালত অভিযোগ আমলে নিয়ে ছাত্রলীগ সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here