বিপদসীমার দেড় মিটর উপর দিয়ে প্রবাহিত হচ্ছে মনু নদীর পানি

0
111

সিলেটের সংবাদ ডটকম: কয়দিনের ভারী বর্ষন ও ভারতের ত্রিপুরা থেকে নেমে আসা পাহাড়ি ঢলের ফলে মনু নদীর পানি বিপদ সীমার দেড় মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

মৌলভীবাজারের কুলাউড়া ও রাজনগর উপজেলার সর্বমোট ৪টি স্থানে মনু নদীর বাঁধ ভেঙ্গে গেছে। এলাকাবাসি বাঁধের ভাঙ্গা অংশ এবং ফাটল রোধের জন্য সব চেষ্টা করেও শেষ রক্ষা করতে পারেনি।

ভাঙ্গন দিয়ে প্রবল বেগে পানি প্রবেশ করছে। নতুন নতুন এলাকার বাঁধে ফাটল দেখা দিচ্ছে। রক্ষা বাঁদের অনেক এলাকা নতুন করে ঝুকিপূর্ন হয়ে পড়ছে। ভাঙ্গনের ফলে কুলাউড়া ও রাজনগর উপজেলার বিস্তৃর্ণ এলাকা প্লাবিত হয়েছে, আউষ এবং বোরো ধান নষ্ট হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের সহকারি প্রকৌশলী মোঃ আব্দুল কাদের জানান গত দশ বছরে নদীতে এত পানি দেখা যায়নি। কুলাউড়া উপজেলায় মনু নদী শরীফপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর, টিলাগাও ইউনিয়নের মিয়ারপাড়া, রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের ভোলানগর ও চাটিকোনাগাঁও এলাকায় নদী রক্ষাবাধেঁ ভাঙ্গন দেখা দিয়াছে। এ ব্যাপারে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোঃ গোলাম রাব্বি জানান ভাঙ্গন এলাকা তিনি পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্থদের প্রাথমিকভাবে তালিকা তৈরি করা হচ্ছে।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here