ভারতের কোচ হতে আবেদন কুম্বলের

0
188

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের আবারও কোচ হতে আবেদন করেছেন বর্তমান কোচ অনিল কুম্বলে। যদিও তার জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করা প্রয়োজন ছিল না।

কোচের আবেদন চেয়ে বিজ্ঞাপন দেয়ার সময় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়ে দিয়েছিল, বর্তমান কোচ অনিল কুম্বলেই অটোমেটিক আবেদনকারী হিসেবে বিবেচিত হবেন। তার আবেদন করা প্রয়োজন নেই।

তবুও আনুষ্ঠানিক আবেদন করলেন কুম্বলে। ভারতীয় কোচ হওয়ার জন্য ৬ জনের সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে, সেই ছয়জনের মধ্যে রয়েছে কুম্বলের নামও। এই ছয়জনের বাকি পাঁচজন হচ্ছেন বিরেন্দর শেবাগ, টম মুডি, রিচার্ড পাইবাস, লালচাঁদ রাজপুত এবং ডোব্বা গনেষ। এই ছয়জনের সাক্ষাৎকার নেবেন বিসিসিআই তিন সদস্যের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি।

এই তিন সদস্য হচ্ছেন শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি এবং ভিভিএস লক্ষ্মণ। অস্ট্রেলিয়ার সাবেক পেসার ক্রেইগ ম্যাকডারমটও কোচ হওয়ার জন্য আবেদন পাঠিয়েছিলেন। তবে তার আবেদন এসে পৌঁছে ৩১ মে নির্ধারিত সময়ের পর। তবে তাকে এখনও বাদ দেয়া হয়নি সংক্ষিপ্ত তালিকায় অন্তর্ভূক্তি করা থেকে।

তিন সদস্যের অ্যাডভাইজরি কমিটি তার আবেদন পর্যালোচনা করে দেখবেন। তারা যদি মনে করেন, তাহলে ম্যাকডারমটকেও তালিকায় অন্তর্ভূক্ত করে নিতে পারবেন। ক্রিকেট অ্যাডভাইজরি কমিটিতে থাকা তিন সদস্য শচীন, সৌরভ এবং লক্ষ্মণ এই সপ্তাহেই বৈঠকে বসবেন। এই বৈঠকের উদ্দেশ্যে সাক্ষাৎকারের প্রসেস এবং এর সময়সূচি ঠিক করা।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) চায়, ১৮ জুন চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ হওয়ার আগেই জাতীয় দলের কোচের পদের জন্য উপর্যুক্ত ব্যক্তির নাম ঠিক করে ফেলা। কারণ, চ্যাম্পিয়ন্স ট্রফির পরই ভারত একদিনের সিরিজ খেলার জন্য সফর করতে যাবে ওয়েস্ট ইন্ডিজে। সেখানে যেন নতুন কোচের অধীনে যেতে পারে বিরাট কোহলিরা, সেটাই চায় এখন ভারতীয় ক্রিকেট বোর্ড।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here