ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে যাচ্ছেন তিন সাঁতারু

0
154

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সাত মাসের ব্যবধানে আরেকটি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন তিন সাঁতারু মাহফুজা খাতুন শিলা, মাহফিজুর রহমান সাগর ও জুয়েল আহমেদ।

আগামী ১৪ থেকে ৩০ জুলাই হাঙ্গেরীর বুদাপেস্টে অনুষ্ঠিত ফিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ১৭তম আসরে এ তিন সাঁতারুর নাম এন্ট্রি করেছে বাংলাদেশ সাঁতার ফেডারেশন।

ফেডারেশনের সাধারণ সম্পাদক মোল্লা বদরুল সাইফ (এম বি সাইফ) জাগো নিউজকে বলেছেন, ‘হাঙ্গেরীর ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে আমরা শিলা, সাগর ও জুয়েলকে পাঠাচ্ছি। গত ডিসেম্বরে কানাডার উইন্ডসনে অনুষ্ঠিত ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপেও অংশ নিয়েছেন এ তিন সাঁতারু।

তবে উইন্ডসন আর বুদাপেস্টের চ্যাম্পিয়নশিপের পার্থক্য হচ্ছে পুলের দৈর্ঘ্য। কানাডায় হয়েছে ২৫ মিটার পুলের বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং হাঙ্গেরীতে হবে ৫০ মিটার পুলের চ্যাম্পিয়নশিপ। তিন সাঁতারুর মধ্যে সাগর রয়েছেন থাইল্যান্ডে হাই পারফরমেন্স ট্রেনিংয়ে। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের এক মাসের কিছু সময় বাকি থাকলেও এখনো অনুশীলন শুরু হয়নি অন্য দুই জনের।

শিলা আর জুয়েল আছেন ছুটিতে। কোরিয়ান কোচ পার্ক তেগুন এখন অনুশীলনে ব্যস্ত দুই জুনিয়র সাঁতারুকে নিয়ে। ১৮ থেকে ২৭ জুলাই সামোয়ায় অনুষ্ঠিত হবে ইয়ুথ কমনওয়েলথ গেমস। সেখানে অংশ নেবেন দুই জুনিয়র সাঁতারু আরিফুল ইসলাম ও দথৈ। তাদের দু’বেলা করে অনুশীলন করাচ্ছেন পার্ক।

এশিয়া পর্যায়ের প্রতিযোগিতাতেই ভালো কিছু আশা করা যায় না বাংলাদেশের সাতারুদের কাছ থেকে, অলিম্পিক কিংবা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের মতো আসর তাহলে তো কথাই নেই। তারপরও বাংলাদেশের সাঁতারুদের বিশ্ব পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিতে হয় নিয়ম রক্ষার জন্য। কোনো চাপ থাকে না- সাঁতারুদের একটাই লক্ষ্য থাকে, নিজের টাইমিংয়ের উন্নতি ও নিজের বেস্ট টাইমিং করা। কখনো লক্ষ্য পূরণ হয়, কখনো হয় না।

ডিসেম্বরে কানাডার উইন্ডসনে অনুষ্ঠিত ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাওয়ার আগেও তিন সাঁতারু মাহফিজুর রহমান সাগর, মাহফুজা খাতুন শিলা আর জুয়েল আহমেদ টাইমিংয়ের উন্নতির লক্ষ্যের কথাই বলে গিয়েছিলেন। সিনিয়র দুইজন না পারলেও টাইমিংয়ের উন্নতি করতে পেরেছেন তরুন জুয়েল আহমেদ।

বাংলাদেশ সেনাবাহিনীর এ সাঁতারু ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোকে অংশ নিয়ে দুই ইভেন্টেই করেছেন ক্যারিয়ারসেরা টাইমিং। মাহফিজুর রহমান সাগর ৫০ ও ১০০ মিটার ফ্রি স্টাইলে অংশ নিয়ে আগের সেরা টাইমিং ছাড়িয়ে যেতে না পারলেও ছিলেন কাছাকাছি। মাহফুজা খাতুন শিলা ৫০ ও ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে অংশ নিয়ে একটিতে পূর্বের সেরা টাইমিংয়ের কাছাকাছি থাকলেও আরেকটিতে খারাপ করেছেন।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here