সিলেট তামাবিল মহাসড়কে লাইসেন্স বিহীন অদক্ষরা চালকের আসনে : জিম্মি যাত্রীরা

0
256

শোয়েব উদ্দিন, জৈন্তাপুর (সিলেট): অদক্ষ চালকের হাতে প্রিয় প্রাণ সপে দিয়েই বাড়ি থেকে কর্মস্থল এবং কর্মস্থল থেকে বাড়ি যাওয়া আসা করছে সিলেট তামাবিল মহাসড়কে কয়েক লাখ মানুষ।

এই অদক্ষ চালকদের দৌরাত্মে  তামাবিল সড়ক ও তার অভ্যন্তরীণ রুটের যাত্রীরাও এখন জিম্মি। অভিযোগ রয়েছে, সংশ্লিষ্ট ট্রাফিক বিভাগের নজরদারির অভাবে বাস, লেগুনা, ট্রাক, কাবার বেন, সিএনজি, মটরসাইকেল সহ তামাবিল সড়ক ও তার অভ্যন্তরীন রুটে চলাচলরত যানবাহন গুলো চলছে অদক্ষ, অপ্রাপ্তবয়স্কদের মধ্যমে।

যাদের অনেকেরই নেই বৈধ ড্রাইভিং লাইসেন্স। আবার কারো লাইসেন্স থাকলেও তা মেয়াদোত্তীর্ণ। অথবা কারো কাছে রয়েছে অবৈধ লাইসেন্স। এমনকি গাড়ি চালনা  তথা ট্রাফিক আইন সম্পর্কেও এদের নই কোন ধারণা ।যার ফলে প্রতিদিনই ঘটছে অসংখ্য দুর্ঘটনা।

যাত্রীরা নিরুপায় হয়ে ঝুঁকিপূর্ণ ভবে পথ চলতে বাধ্য হচ্ছেন। অপ্রাপ্তবয়স্ক এবং বৈধ লাইসন্স বিহীন কোন চালক কোনো ধরণের যানবাহন চালাতে পারবে না, সরকারিভাবে এমন নির্দেশনা দেয়া থাকলে ও সে নির্দেশনা মানছে না কেউ ।এমন কী এ ব্যাপারে কোন রকম পদক্ষেপ ও গ্রহণ করছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কোনো কোনো সময় মোবাইল কোর্ট পরিচালনা করা হলে অদক্ষ,অবৈধ কিংবা লাইসেন্স বিহীন চালকরা গাড়ি নিয়ে বের ও হয়না। ড্রাইভিং লাইসেন্স বিহীন যাত্রীবাহী পরিবহন চালাচ্ছে প্রায় সকল চালকরই। তারা ২-৩ মাস হেল্পারি করেই চালকের আসনে বসে যাচ্ছে।

যার ফলে একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে। তামাবিল সড়কে এমন অনেক ড্রাইভার আছে যাদের যানবাহন চালানোর বয়সই প্রায় ৮০% চালকের কাছে নেই বৈধ লাইসেন্স। জনগণের দাবি এই অপ্রাপ্তবয়স্ক ও অবৈধ ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকদের আইনের আওতায় নিয়ে আসার আহবান।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here