জামালগঞ্জে ইউপি সদস্যার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

0
134

জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের  কর্মসৃজন প্রকল্পের কাজে নিযুক্ত শ্রমিকদের টাকা সংশ্লিষ্ট ব্যাংক থেকে উত্তোলন এবং আত্মসাত করেছেন বলে ইউপি সদস্যা বিউটি রাণী পাল’র বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।

শ্রমিকদের দাবী তাদের না জানিয়েই টাকা তুলেছেন, প্রকল্প চেয়ারম্যান বিউটি রানী পাল।  লিখিত অভিযোগ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, চলতি অর্থ বছরে উপজেলার বেহেলী ইউনিয়নের বদরপুর থেকে ইনাতনগর পর্যন্ত সড়ক মেরামতের জন্য অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় ২ লাখ ৬৪ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়।

এ কাজে নিযুক্ত শ্রমিকদের মজুরির টাকা জনতা ব্যাংকের সাচনা বাজার শাখায় শ্রমিকদের নিজ নিজ একাউন্ট থেকে উত্তোলন করার কথা। কিন্তু ইউপি সদস্য বিউটি রাণী পাল বিভিন্নভাবে স্বাক্ষর দিয়ে শ্রমিকদের একাউন্ট থেকে সেই টাকা উত্তোলন করে তা আত্মসাত করেছেন , ফলে এখন পর্যন্ত শ্রমিকেরা তাঁদের মজুরি পায়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা বলেছেন সমস্যা থাকতে পারে, তদন্ত কমিটি গঠন হয়েছে,ব্যাংককে চিঠিও দেওয়া হয়েছে,অভিযোগ প্রমান হলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। বিউটি রাণী পাল উপজেলার বেহেলী ইউনিয়নের ৪,৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের ইউপি সদস্য। গত বৃহস্পতিবার দুপুরে বদরপুর গ্রামের নিবারণ পাল,বকুল মিয়া সহ ৭ জন শ্রমিক উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ নিয়ে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ পাওয়ার পর বিষয়টি খতিয়ে দেখার জন্য একজন তদন্ত কর্মকর্তা নিয়োগ এবং সংশ্লিষ্ট ব্যাংককে একটি চিঠি দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।  জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রসূন কুমার চক্রবর্তী বলেন, অভিযোগ পেয়েছি, বিষয়টি তদন্তের জন্য একজন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে,  সংশ্লিষ্ট ব্যাংককে একটি চিঠি দেওয়া হয়েছে।

ব্যাংক থেকে চিঠির উত্তর পেলেই বিষয়টি জানা যাবে। যদি ঘটনার সত্যতা পাওয়া যায় তাহলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে ইউপি সদস্য বিউটি রাণী পালের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি বলেন,আমি টাকা আতৎসাত করিনি,যাদের টাকা তারাই তুলেছে।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here