রাজনগরে বাড়ছে খুন ছিনতাই ডাকাতি : আতংকে মানুষ

0
179

খালেদ আহমদ: মৌলভীবাজারের রাজনগরে ক্রমেই বাড়ছে খুন, ছিনতাই, চুরি ও ডাকাতির ঘটনা। অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে নানা অপরাধ। ফলে উপজেলাজুড়ে পাল্লা দিয়ে বাড়ছে অপহরণ, গণধর্ষণ ও নিখোঁজসহ নানা চাঞ্চল্যকর ঘটনা।

ফলে জনমনে বিরাজ করছে এক অজানা আতঙ্ক। এলাকাবাসীর অভিযোগ, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কারণে অপরাধ কর্মকাণ্ড বৃদ্ধি পেয়েছে।

অনুসন্ধানে জানা যায়, ১৯ মে উপজেলার টেংরা ইউনিয়নের কাছাড়ী করিমপুর গ্রামের হারুন মিয়ার মেয়ে তারাপাশা উচ্চ বিদ্যালয় ও কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্রী শাম্মি আখতার রাতে বাথরুমে গেলে ধর্ষকরা শাম্মিকে সেখান থেকে পাশের জঙ্গলে নিয়ে রাতভর গণধর্ষণ করে হত্যা করে।

মৌলভীবাজার সদর হাসপাতাল কর্তৃপক্ষ ময়নাতদন্তে প্রাথমিকভাবে ধর্ষণের আলামত পেয়েছে এবং শাম্মির মা-বাবা থানায় ধর্ষণের কথা বললেও পুলিশ হত্যা মামলা করাতে বাধ্য করেছে বলে তাদের অভিযোগ। এ ঘটনায় টেংরা ইউনিয়নের কাছাড়ী করিমপুর এলাকার আলকুম মিয়া, বরকত হোসেন সুমন (ওরফে বক্কর), দীপু মিয়া ও মুন্সিবাজার ইউনিয়নের সুনাটিকি গ্রামের মাজহার মিয়াকে আটক করে পুলিশ।

আটককৃতরাও প্রাথমিক জিজ্ঞাসায় ধর্ষণের কথা স্বীকার করেছে। ২২ মে উপজেলার পাঠানঠুলা গ্রামে হুমায়ুন বেগের বাড়িতে রাত ১টায় ডাকাতি সংঘটিত হয়। বাড়ির পেছনের দরজা ভেঙে ১৫-১৬ জনের একটি ডাকাত দল ঘরে প্রবেশ করে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে সাড়ে ১৫ ভরি স্বর্ণালঙ্কার ও ১৫ হাজার টাকা ও একটি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়।

ডাকাত দল বাড়িতে প্রবেশের পূর্বে দুই পথচারীর কাছ থেকে ৮ হাজার টাকা ও মোবাইল ফোন লুট করে। ২২ মে উপজেলার মৌলানা মোফাজ্জল হোসেন মহিলা কলেজের এক ছাত্রী কলেজ গেট থেকে নিখোঁজ হয়। তার অভিভাবকের দাবি, তাকে অপহরণ করা হয়েছে। পরে পুলিশ তাকে উপজেলার বেতাহুঞ্জা এলাকা থেকে উদ্ধার করে।

২৫ মে উপজেলার মনসুরনগর ইউনিয়নের প্রেমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর ছাত্রী স্কুলের ঝাড়–দার বাবুল মিয়া ধর্ষণ করে। ফতেপুর ইউনিয়নের অন্তেহরি গ্রাম থেকে অষ্টম শ্রেণীর ছাত্রী অপহরণ হয়। ঘটনার সপ্তাহ খানেক পরে তাকে পুলিশ একই উপজেলার তারাপাশা থেকে উদ্ধার করেছে।

২৬ মে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের সোনাটিকি এলাকা থেকে অজ্ঞাতনামা ৫০ বছর বয়সী এক ব্যক্তির গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। ২৭ মে গভীর রাতে রাজনগর উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের মিয়ারকান্দি গ্রামের ওষুধ ব্যবসায়ী সুলেমান মিয়ার বাড়িতে এক দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এদিকে ১ জুন পূর্ব কদমহাটা যাত্রী ছাউনির কাছে রাজনগর চা-বাগানের প্রাইভেট গাড়ি আটকিয়ে যাত্রীদের চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ১২ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here