নগরীতে হকার উচ্ছেদ হলেও হয়নি অবৈধ সিএনজি স্ট্যান্ড উচ্ছেদ!

0
397

সিলেটের সংবাদ ডটকম: আদালতের নির্দেশে নগরীর ফুটপাত ও রাস্তা থেকে হকারদের উচ্ছেদ করা হলেও নগরীর কোর্ট পয়েন্ট, টিলাগড় পয়েন্ট, উপশহর, কেন্দ্রীয় কারাগারের সামনের ফটকে ও নগরীর বন্দরবাজারস্থ রংমহল টাওয়ার প্রাঙ্গণ থেকে উচ্ছেদ হয়নি অবৈধ সিএনজি স্ট্যান্ড।

সিলেটের মূখ্য মহানগর হাকিম আদালতের আদেশে সিলেট সিটি কর্পোরেশন ও এসএমপি পুলিশ গত ১লা জুন নগরীর ফুটপাত ও রাস্তা থেকে হকারদের উচ্ছেদ করেন। এতে নগরীর ফুটপাত অবৈধ হকারমুক্ত হয়।

কিন্তু আজও দাপট খাটিয়ে আছে নগরীর অবৈধ সিএনজি স্ট্যান্ড গুলো। এখন পর্যন্ত তাদের উচ্ছেদ করা হয়নি। এতে চরম ভুগান্তিতে পড়তে হচ্ছে নগরবাসীকে। জানজট নিরসনে সিলেট সিটি কর্পোরশেন ও এসএমপি পুলিশের যে পদক্ষেপ তা এই অবৈধ স্ট্যান্ডগুলোর কারনে ধূলোয় মিশে যাচ্ছে।

তাছাড়া কোর্ট পয়েন্টে কালেক্টরেট জামে মসজিদের মেইন গেইটের মুখে এ স্ট্যান্ডটি থাকায় চরম ভুগান্তি দিতে হচ্ছে মসজিদের মুসল্লিদেরকে। নামাজের সময়ে সিএনজি বসিয়ে রাখা হয় মসজিদের সামনে এবং পেসেঞ্জার ডেকে আনতে সুর করে সিএনজি চালকরা ডাক দেন। এতে নামাজরত মুসল্লিদের নানাবিধ সমস্যার সৃষ্টি হয়।

এদিকে সিএনজি স্ট্যান্ডের কারনে টিলাগড়ে প্রতিদিনই লেগে থাকে যানজট। রমজান মাসে এর ভয়াবহতা আরো বেশি। রাস্তার প্রায় অধিকাংশ জায়গা দখল করে সিএনজি ও অটোরিকশা দাড় করিয়ে যাত্রী উঠানামা করানো হয়। ফলে প্রায় সময়ে দুর্ঘটনা শিকার হলেও মহাসড়ক থেকে অবৈধ স্ট্যান্ডটি সরানোর উদ্যোগ নিচ্ছেনা প্রশাসন।

স্থানীয় লোকদের দাবী একটি মহল টিলাগড়ে সড়কের উপর অবৈধ স্ট্যান্ড স্থাপন করে চাঁদা আদায় করে যাচ্ছে। পুলিশের সামনে এ অবৈধ সিএনজি স্ট্যান্ড থাকলেও এতে কোন পদক্ষেপ নেই। এ ব্যাপারে স্থানীয় লোকজন নগর কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

(Visited 16 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here