ছাতকে দেড় মাস ধরে নিখোঁজ ইউপি সদস্য

0
133

সদরুল-আমিন, ছাতক, (সুনামগঞ্জ): সুনামগঞ্জের ছাতক উপজেলার ১১নং গোবিন্দগঞ্জ সৈয়দেরগাঁও ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রহমান গত দেড়মাস ধরে নিখোঁজ রয়েছেন।

ফলে স্থবির হয়ে পড়েছে ওই ওয়ার্ডের ১২টি গ্রামের বিভিন্ন প্রকার সরকারি সাহায্য ও ভাতা সহ অন্যান্য প্রশাসনিক কার্যক্রম। প্রায় প্রতিদিনই ওয়ার্ড সদস্য আব্দুর রহমানের বাড়িতে গিয়ে ভিড় করছেন এলাকার হতদরিদ্র নারী-পুরুষরা।

খোঁজ নিয়ে জানা যায়- সৈয়দেরগাঁও ইউনিয়নের কাকুরা, হুরমাইনচক, ফরিদপুর, শ্রীপুর, জলালপুর, কটালপুরসহ ১২টি গ্রাম নিয়ে গঠিত ১নং ওয়ার্ড। ২ হাজার ১শ’ ৮৯ জন ভোটার নিয়ে এই ওয়ার্ডে জনসংখ্যা প্রায় ৬ হাজার।

ইউপি সদস্য আব্দুর রহমান কোথায় আছেন তিনি, পরিবারের সদস্যদের কাছ থেকে এমন প্রশ্নের কোন উত্তর মিলছে না। এদিকে, ইউপি সদস্য না-থাকায় ভিজিডি, ভিজিএফ, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, নাগরিকত্ব সনদসহ ইউনিয়ন পরিষদ থেকে বিভিন্ন সেবা পেতে চরম ভোগান্তিতে পড়েছেন সকল শ্রেণির লোকজন।

এলাকার অনেকেই বলেছেন- তিনি এর আগে অনেকবার বিদেশ ভ্রমণ করেছেন। এ ব্যাপারে সম্প্রতি এলাকারবাসীর পক্ষে ইউএনও বরাবরে একটি লিখিত অভিযোগ করলেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়া হয়নি।  গোবিন্দগঞ্জ সৈয়দেরগাঁও ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমান জানান- ইউপি সদস্য আব্দুর রহমান হঠাৎ করেই এলাকায় নেই।

স্থানীয় লোকজন বলছেন তিনি নাকি বিদেশে চলে গেছেন। তবে ইউপি সদস্য আব্দুর রহমান লিখিতভাবে কোন ছুটি নেননি। ইউএনও মোহাম্মদ নাসির উল্লা খাঁন লিখিত অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন- সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে বিষয়টি ব্যাপারে বিস্তারিত খোঁজ-খবর নিয়ে জানাতে বলা হয়েছে। ছুটি না-নিয়ে বিদেশ গিয়ে থাকলে ওই ইউপি সদস্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here