থ্যাংকস আনোয়ার মামা ও সিলেটী কমিউনিটি : টিউলিপ সিদ্দিক (ভিডিওসহ)

0
321

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বিশাল ব্যবধানে জয় পেয়ে দ্বিতীয় মেয়াদে এমপি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক। আর এ জয়ের পেছনে সিলেটী প্রবাসীদের অবদানের কথা তিনি কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

বিজয়ের পর দেওয়া তার বক্তব্যে তিনি বলেন, থ্যাঙ্ক ইউ আনোয়ার মামা (আনোয়ারুজ্জামান চৌধুরী) ও সিলেটি কমিউনিটি। যারা গত কয়েকদিন আমার নির্বাচনী প্রচারণায় কাজ করেছেন।

বৃহস্পতিবার রাতে ভোট গণনার পুরো সময় মা ছাড়াও স্বামী ক্রিস পার্সি, ভাই রাদওয়ান মুজিব সিদ্দিক ও ছোট বোন আজমিনা সিদ্দিক রূপন্তী টিউলিপের পাশে ছিলেন। লন্ডনের তুমুল প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ আসন হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ণে লেবার দলের প্রার্থী টিউলিপের প্রাপ্ত ভোট ৩৪ হাজার ৪৬৪।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী ক্লেয়ার লুইচ লিল্যান্ড পেয়েছেন ১৮ হাজার ৯০৪ ভোট। ২০১৫ সালে মাত্র ১ হাজার ১৩৮ ভোটের ব্যবধানে প্রথমবার এমপি নির্বাচিত হন টিউলিপ। এবার সেই ব্যবধান বেড়ে হলো ১৫ হাজার ৫৬০।

২০২০ সালে যুক্তরাজ্যে পরবর্তী নির্বাচন হওয়ার কথা থাকলেও প্রধানমন্ত্রী থেরেসা মে হুট করে মধ্যবর্তী নির্বাচন ঘোষণা করায় দুই বছরের মাথায় আসনটি ধরে রাখার লড়াইয়ে নামতে হয় টিউলিপকে।

টিউলিপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে। একদিকে পারিবারিক পরিচয়, অন্যদিকে লন্ডনের তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসনে প্রার্থী হওয়ায় তিনি আলোচনার কেন্দ্রে ছিলেন। আসনটি দীর্ঘদিন যাবত লেবার দলের দখলে থাকলেও এটি সবসময় তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এবার কনজারভেটিভ দলের প্রার্থী ক্লেয়ার লুইচ লিল্যান্ডকে সমর্থন দিয়ে ডানপন্থী ইউকে ইন্ডিপেনডেন্ট পার্টি এই আসনে কোনো প্রার্থী দেয়নি। এখানে ভিডিও দেখুন:-

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here