কুলাউড়ায় ভারী বর্ষনে বিভিন্ন সড়ক ও শিক্ষা প্রতিষ্ঠান জলমগ্ন

0
160

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় গত রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত ভারী বর্ষনে কুলাউড়া পৌরসভা, জয়চন্ডি, রাউৎগাও, কুলাউড়া সদর, কাদিপুর ও ভূকশিমইল ইউনিয়নসহ বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছে।

কুলাউড়া পৌরসভার আহমদাবাদ সড়ক, রাবেয়া আর্দশ সরকারী প্রাথমিক বিদ্যালয়, উপজেলা পরিষদ চত্বর, কুলাউড়া মহিলা ডিগ্রী কলেজ সড়ক, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়, মাগুড়া সড়ক, হাসপাতাল সড়ক সহ বিভিন্ন সড়কের উপর হাটু পানি হয়েছে।

শহরের নিচু এলাকাগুলির বাসাবাড়ীতে পানি উঠেছে। কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশ পথ সহ স্টাফ কোয়ার্টারে পানি প্রবেশ করেছে। কুলাউড়া-রবিরবাজার সড়ক পানির নিছে তলিয়ে যাওয়ায় কৌলা হয়ে যানবাহন বকল্প সড়ক ব্যবহার করা হচ্ছে।

কুলাউড়া-গৌড়করন সড়ক পানির নিছে তলিয়ে যাওয়ায় যানবাহন চলাচল করেতে পারছে না। উপজেলার দিলদারপুর চা-বাগানের ম্যানেজার মোঃ রফিক মিয়া জানান, গত ১২ঘন্টায় ৪.২৫ইঞ্চি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। চা-শ্রমিকরা গত ২দিন যাবত কাজে বের হতে পারছে না। অত্যাধিক গরম এবং অতিমাত্রায় বৃষ্টিপাতের ফলে চায়ের উৎপাদন হুমকির মুখে পড়েছে।

চা-গাছগুলি পাতা ছাড়ছে না। তবে উজানে বৃষ্টিপাত না হওয়ায় মনু নদীর পানি এখন বিপদ সীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। জানা যায়, ভারী বর্ষনের ফলে পার্শ^বর্তী জুড়ী উপজেলা বিস্তৃর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে।

কুলাউড়া-বড়লেখা, জুড়ী-ফুলতলা পাকা সড়ক ৩ফুট পানির নীচে তলিয়ে গেছে, যানবাহন চলাচল বন্ধ রয়েছে। লোকজন ভেলায় ও নৌকায় চড়ে যাতায়াত করছে। সাগরনাল, ফুলতলা ও রাজকী চা-বাগান উপজেলা ও জেলা সদরের সংগে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here