মৌলভীবাজারে জমে উঠেছে ঈদের কেনাকাটা

0
162

খালেদ আহমদ, (মৌলভীবাজার): মৌলভীবাজারে ঈদকে সামনে রেখে শেষ মুহূর্তে জমে উঠেছে কেনাকাটা। অভিজাত মার্কেট থেকে শুরু করে ফুটপাত সর্বত্রই কেনাকাটার ধুম পড়েছে। ঈদের দিন যতই ঘনিয়ে আসছে ততই জমে উঠেছে এ বাজার।

প্রবাসী অধ্যুষিত এ জেলার কয়েক লাখ লোক লন্ডন, আমেরিকা, অস্ট্রেলিয়া, কানাডা, জাপান, ইতালি, মালয়েশিয়া ও সৌদী আরব, কুয়েত, কাতার, ওমান বাহরাইন এবং মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশে বাস করেন।

প্রবাসীরাও ইতোমধ্যে ছুটি কাটাতে এবং তাদের আত্মীয়-স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে দেশে এসেছেন। বাণিজ্যিক কেন্দ্র এম সাইফুর রহমান রোডের ঈদ বাজারের যানজট, ভিড় ও ঝামেলার মধ্যে দিয়ে অনেকেই কেনাকাটা করছেন কষ্ট করে।

অভিযাত মার্কেটগুলোর মধ্যে এমবি ক্লথ স্টোর, বিলাশ ডিপাটমের্ন্টাল স্টোর, সুমাইয়া বুটিক ফ্যাশন, আলমদিনা ক্লথ স্টোর, আশরাফ সেন্টার, সেরাটাউন ফ্লাজা, সেভেন স্টার, শাপলা ম্যানশন, আরকে কমপ্লেক্সসহ অন্যান্য শপিং সেন্টারগুলো ক্রেতাদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। নামী-দামী বিপনী বিতানগুলির পাশাপাশি ফুটপাতের দোকানগুলিতে হরেক রকম ডিজানের কাপড় সাজিয়ে বসেছেন হকাররা।

নিম্ন আয়ের মানুষরা ভিড় জমাচ্ছেন ফুটপাতের এসব দোকানে। অবশ্য ঈদকে সামনে রেখে অযৌক্তিকভাবে কাপড়ের দাম বেশি রাখা হচ্ছে বলে অভিযোগ ক্রেতাদের। ফলে ক্রেতাদের বাধ্য হয়ে কয়েকগুণ বেশিদামে পোশাক কিনতে হচ্ছে।

এবারের ঈদবাজারে মেয়েদের শাড়ি, থ্রি পিস, সেলোয়ার-কামিজ, ফতোয়া, স্কার্ট-টপস, ছেলেদের লং ও শর্ট পাঞ্জাবি, ফতোয়া, শার্ট, জিন্স ও টি-শার্টসহ বাচ্চাদের নানা রঙ ও ডিজাইনের পোশাকের সমাহার ঘটেছে বিভিন্ন পোশাক বিপণীতে। মৌলভীবাজার জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শাহ্ জালাল জানান, ঈদ বাজারে নিরাপত্তায় পুলিশের পাশাপাশি র্যাব টহলে রয়েছে এবং শহর ও শহরের বাইরে ঝুঁকিপূর্ণ এলাকা ও পয়েন্টে সার্বক্ষণিক টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

(Visited 12 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here