যোগব্যায়াম করে জীবনে ইতিবাচক পরিবর্তন আনুন : স্পিকার

0
123

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী সবার প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, যোগব্যায়াম করে জীবনে ইতিবাচক পরিবর্তন আনুন। তিনি বলেন, শারীরিক ও মানসিক সুস্থতায় প্রয়োজনে যোগব্যায়াম একটি কার্যকর উপাদান।

সুস্থ সমাজ বিনির্মাণে যোগব্যায়াম অনুশীলনের মাধ্যমে জীবন ধারায় ইতিবাচক পরিবর্তন আনতে এ কাজে সকলকে সম্পৃক্ত হওয়া দরকার। বুধবার রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারতীয় হাইকমিশন কর্তৃক তৃতীয় আন্তর্জাতিক ইয়োগা দিবস-২০১৭ উপলক্ষে আয়োজিত প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

স্পিকার বলেন, যোগব্যায়াম একটি গুরুত্বপূর্ণ বিষয় যা শারীরিক ও মানসিক বন্ধনকে নিবিড় করে। অবাধ তথ্য প্রবাহের এ যুগে মানুষের জীবন চলার পথে অনেক রোগ ব্যাধির সম্মুখীন হতে হয়। সে সকল রোগ ব্যাধিকে জয় করে শারীরিক ও মানসিক সুস্থতার জন্য যোগব্যায়াম কার্যকরী ভূমিকা রাখতে পারে।

তিনি এ কাজে সকলকে সচেতন করার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, যোগব্যায়ামের একটি প্রাচীন ঐতিহ্য রয়েছে। এটি একটি বিজ্ঞান যা নিয়মিত অনুশীলনের মাধ্যমে আমরা আমাদের জীবনে কাঙ্ক্ষিত পরিবর্তন আনতে পারি এবং সুস্থ থাকতে পারি। তিনি শারীরিক গঠন ও মনের উৎকৃষ্টতা অর্জনে ইয়োগাকে জীবনের সঙ্গে সম্পৃক্ত করার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার ও বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার হর্ষবর্ধণ শ্রিংলা বক্তৃতা করেন। অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বার্তা প্রচার এবং ভারত বিচিত্রার ইয়োগা বিষয়ক বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। উল্লেখ্য, আজ বিশ্বের ১৪০টি দেশে এ দিবসটি পালিত হচ্ছে।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here