পাকিস্তানে টি-টোয়েন্টি ক্রিকেটের পক্ষে আইসিসিও

0
136

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ২০০৯ সালের পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত। হাজার চেষ্টা করেও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পারেনি নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে।

প্রতিনিয়ত বোমা হামলা আর সন্ত্রাসী ঘটনার কারণে সে দেশে বাইরের কেউ এসে খেলতে রাজি নয়। এমনকি ভারত তো নিরপেক্ষ ভেন্যুতেও পাকিস্তানের বিপক্ষে খেলতে রাজি নয়। এমন পরিস্থিতিতে গত পিএসলের (পাকিস্তান সুপার লিগ) ফাইনাল লাহোরো আয়োজন করে অনেক বড় সাহসের পরিচয় দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

শুধু তাই নয়, যে দেশটির মানুষ প্রায় এক দশক সামনে থেকে ক্রিকেট দেখা থেকে বঞ্চিত, সেই দেশটিই একের পর এক প্রতিভা জন্ম দিয়ে জিতে নিয়েছে এবারের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। সেই দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর উদ্যোগ নিয়েছে এবার খোদ আইসিসিও।

পিএসএল ফাইনাল আয়োজনের পর এই বছরেরই শেষ দিকে এসে পাকিস্তানে বিশ্ব একাদশের একটি টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের কথা শোনা যাচ্ছিল। আইসিসিও সমর্থন জানালো সম্ভাব্য বিশ্ব একাদশের লাহোরে গিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলার ব্যাপারে। আইসিসিতে প্রধান নির্বাহীদের বৈঠকে পাকিস্তান যে নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে তার প্রতি সমর্থন জানিয়েছে আইসিসি।

আগামী সেপ্টেম্বরেই বিশ্ব একাদশের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজটি অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। বিশ্ব একাদশের বিপক্ষে ওই তিনটি ম্যাচ আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা পাবে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর অধিনায়ক সরফরাজ আহমেদ এবং কোচ মিথি আর্থাররা পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনার জোর দাবি জানান।

ওই সময়ই তারা বিশ্ব একাদশের বিপক্ষে তিনটি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের কথাটি পূনরায় উল্লেখ করেন। এরপর আইসিসি নির্বাহীদের সভায় এ বিষয়টা উত্থাপন হলে, তারাও এ বিষয়ে সমর্থণ জানায় এবং সিরিজটি এগিয়ে নেয়ার জন্য সম্ভব সব সহায়তার কথা উল্লেখ করে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here