সেরা দশে সাব্বির

0
132

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটে টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবে পরিচিত। সপাটে ব্যাট চালাতে পারেন। মেরে খেলতেই তার পছন্দ। টি-টোয়েন্টিতে আদর্শ ক্রিকেটার- সাব্বির রহমান রুম্মন।

তার পারফরম্যান্সই বলছে সে কথাই। স্বীকৃতিও পেয়েছেন সাব্বির। আইসিসির টি-টোয়েন্টির ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে সেরা দশে উঠে এসেছেন বাংলাদেশি এই মারকুটে ব্যাটসম্যান। তালিকায় সাব্বিরের অবস্থান দশম।

এই অবস্থানে আসতে তিনি সংগ্রহ করেছেন ৬২৭ রেটিং পয়েন্ট। শীর্ষে রয়েছেন ভারতের বিরাট কোহলি। ভারত অধিনায়কের সংগ্রহ ৭৯৯। বাংলাদেশের আর কোনো ব্যাটসম্যান এই তালিকায় শীর্ষ বিশে নেই। ব্যাটসম্যানদের তালিকায় সাকিব আল হাসান রয়েছেন ২৪তম স্থানে। তামিম ইকবালের অবস্থান ৪০তম। মাহমুদউল্লাহ রিয়াদ রয়েছেন ৪৭তম স্থানে।

টি-টোয়েন্টির অলরাউন্ডারের তালিকায় শীর্ষেই আছেন সাকিব। বাংলাদেশি এই তারকার পুঁজি ৩৫৪ রেটিং পয়েন্ট। ২০৩ রেটিং নিয়ে সেরা অলরাউন্ডারের তালিকায় মাহমুদউল্লাহর অবস্থান ষষ্ঠ। টি-টোয়েন্টি বোলারদের তালিকায় সেরা দশে রয়েছেন বাংলাদেশের এই দুই বোলার। সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। ৬৯৫ রেটিং পয়েন্ট নিয়ে তালিকায় মোস্তাফিজের অবস্থান ছয়ে। আর সাকিব রয়েছেন নয় নম্বরে। সাকিবের সংগ্রহ ৬৪৮।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here