কে বড় আর কে ছোট?

0
219

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ঈদ এলে শুভেচ্ছার ছড়াছড়ি দেখা যায়। শুভেচ্ছামাখা ব্যানার-ফেস্টুনে ছেয়ে যায় নগরী। মোড়ে মোড়ে তোরণেও শোভা পায় শুভেচ্ছাবাণী। কেউ শুভেচ্ছা জানান নিজের পক্ষ থেকে, কেউ অন্যের হয়ে শুভেচ্ছা জানান।

ছোট-বড় সব নেতাই নগরবাসীকে শুভেচ্ছা জানান। অবশ্য বড় নেতারা সাধারণত নিজেদের পক্ষ থেকে তোরণ সাজান না তার হয়ে অন্য কোনো ছোট নেতা তোরণ গড়িয়ে দেন।

তবে নগরীর আম্বরখানায় একটি তোরণ দেখে বুঝার উপায় নেই কে বড় নেতা আর কে ছোট নেতা। আর তোরণটি তৈরি করেছেনই বা কে? কারণ ঐ তোরণে ‘ভাগাভাগি করে’ শুভেচ্ছা জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম।

সমানভাবেই তোরণে তাদের ছবি ও নাম শোভা পাচ্ছে। এরপরও একটা উপায় ছিলো ছোট-বড় খুঁজে নেওয়ার। তোরণে টানানো ব্যানারে প্রথম নামটি দেখে ধরে নেওয়া যেতে পারত তিনিই বড় নেতা। আর শেষের নামটি ছোট নেতার।

তবে এখানেও সমতা থাকায় ছোট-বড় ভেদ করা যায়নি। তোরণের একদিকের ব্যানারে প্রথমে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের নাম-ছবি থাকলেও অপর দিকে নাম ও ছবি রয়েছে সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিমের।

যেনো, কেউ কারে নাহি ছাড়ে সমানে সমান। যদিও আবদুল মুহিত দেশের অর্থমন্ত্রীর পাশাপাশি আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীরও সদস্য, অন্যদিকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য মাহি উদ্দিন সেলিমের দলীয় কোনো পদবীই নেই। সুত্র:- রিয়েল টাইমস ২৪ ডটকম

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here