বাংলাদেশের বিশ্বকাপ খেলা নিশ্চিত : পাপন

0
113

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আগামী বিশ্বকাপে বাংলাদেশ সরাসরি খেলছে এটা তো আগেই নিশ্চিত হয়ে গেছে বলা যায়। কারণ, র‌্যাংকিংয়ে এখন বাংলাদেশ সাত নম্বরে। আট নম্বরে শ্রীলঙ্কা। নয় নম্বরে ওয়েস্ট ইন্ডিজ।

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাংলাদেশ সেরা আটটি দলের মধ্যে থাকতে পারলে ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত।

আইসিসি র‌্যাংকিংয়ে এখন যে অবস্থান, তাতে ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাংলাদেশ সেরা আটের পেছনে পড়ার সম্ভাবনা নেই বললেই চলে। কারণ ৯ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাংলাদেশের পয়েন্টের ব্যবধান ১৮।

বাংলাদেশের পয়েন্ট ৯৪। নয় নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৭৬। আট নম্বরে থাকা শ্রীলঙ্কার পয়েন্ট ৯১। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই বলতে গেলে বাংলাদেশের আগামী বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে। তবুও আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন নিজে থেকে দাবি করেছেন, বাংলাদেশের আগামী বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত।

তার মতে, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপে খেলার জন্য র‌্যাংকিংয়ে বাংলাদেশের যেখানে থাকা দরকার সেখানেই থাকবে। ধানমন্ডিতে নিজের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন পাপন। পাপন বলেন, ‘বাংলাদেশকে বাছাই পর্ব খেলতে হবে না। এ কথা আগেও বলা হয়েছে। এখন পর্যন্ত যে হিসাব, তাতে মনে হচ্ছে না যে বাংলাদেশকে বাছাই পর্ব খেলতে হবে না।

সেদিক থেকে বলতে পারি বাংলাদেশ এবার সরাসরি খেলবে। এ বিষয়ে আইসিসি যেভাবে পরিকল্পনা করছে, আমরাও সেভাবেই এগোচ্ছি। কারণ, পয়েন্টের ব্যবধান এত বেশি যে অন্য কিছু হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না।

বাংলাদেশের পেছনে থাকা ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা এখন ওয়ানডে সিরিজ খেলছে। ওয়েস্ট ইন্ডিজ খেলছে ভারতের বিপক্ষে। শ্রীলঙ্কা খেলছে জিম্বাবুয়ের বিপক্ষে। ভারতের কাছে ওয়েস্ট ইন্ডিজের দুই ম্যাচ টানা হার এবং র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা জিম্বাবুয়ের কাছে শ্রীলঙ্কার হারের কারণে বাংলাদেশ পৌঁছে গেছে আরও নিরাপদ স্থানে। ফলে বাংলাদেশের আগামী বিশ্বকাপ খেলা নিশ্চিতই।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here