সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: এইচএসসি ও সমমান পরীক্ষার ফল ২৩ জুলাই প্রকাশ করা হবে। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রুহী রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

রুহী রহমান জানান, ২৩ জুলাই সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি তুল দেয়ার পর দুপুরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন।

তবে সংবাদ সম্মেলনের সময় মন্ত্রী সিলেট সফর শেষে ফিরে এলে ঠিক করা হবে বলে জানান তিনি। বাধ্যবাধকতা না থাকলেও পরীক্ষা শেষের ৬০ দিনের মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়। সেই হিসেবে ২৪ জুলাই ৬০ দিন পূর্ণ হবে।

নিয়ম অনুযায়ী, ফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রী শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের নিয়ে সকালে প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের কপি তুলে দেন। দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন শিক্ষামন্ত্রী। উল্লেখ্য, এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় ২ এপ্রিল। এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ পরীক্ষার্থী অংশ নেয়।

NO COMMENTS

Leave a Reply