সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ভবিষ্যতে ভারতের কোচ হতে চান অস্ট্রেলিয়ার সাবেক পেসার জেসন গিলেস্পি। ভারতের নতুন কোচ রবি শাস্ত্রীকে অভিনন্দন জানিয়ে নিজের ব্যাপারে গিলেস্পি বলেন, ‘সম্ভবত ভবিষ্যতে এমন একদিন আসবে, যখন ভারতের কোচ হতে চাইব আমি।

ভারতীয় ক্রিকেট দলের কোচ হওয়া মানে বিশাল একটি ব্যাপার। এ কারণে রবি শাস্ত্রীকে আমি অভিনন্দন জানাই। বল হাতে এক সময় কাঁপিয়েছেন দুনিয়ার তাবৎ ব্যাটসম্যানকে। মাঠের খেলা ছেড়ে দিলেও ক্রিকেট ছেড়ে দেননি অস্ট্রেলিয়ান পেসার জেসন গিলেস্পি।

নিজেকে নিয়োজিত করেছেন কোচিংয়ের কাজে। ২০১০ সালে জিম্বাবুয়েতে কোচিংয়ের মধ্য দিয়ে ক্রিকেট প্রশিক্ষণের পেশা শুরু তার। এরপর নিয়মিতই কোচিং করে যাচ্ছেন কাউন্টি, আইপিএল, বিগ ব্যাশ লিগে। এর মধ্যে একবার ইংল্যান্ড জাতীয় দলেরও কোচ হতে আবেদন করেছিলেন তিনি। এখন অন্তর্বর্তী প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন পাপুয়া নিউগিনির।

১১ জুলাই প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীর নাম ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। একই সঙ্গে বোলিং পরামর্শক হিসেবে ঘোষণা দেয়া হয় জহির খান এবং বিদেশ সফরে ব্যাটিং পরামর্শক হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম। গিলেস্পি ভেবেছিলেন, এবারই ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদন করবেন। যদিও শেষ পর্যন্ত আবেদন করেননি তিনি।

এ ব্যপারে গিলেস্পি বলেন, ‘ভারতের কোচ হতে আবেদন করবো কি না এ নিয়ে আমি পরিবারের সঙ্গে আলোচনা করেছি। একদিন আমি চিন্তা করেছি, কোচ হওয়ার জন্য আবেদন করবো। তবে আমি চিন্তা করছিলাম, আবেদন করলেও এই চাকরিটা আমি কিভাবে পেতে পারি তা নিয়ে। আরেকদিন চিন্তা করলাম।

এরপর নিশ্চিত হতে পারলাম না আবেদন করবো কি করবো না। শেষ পর্যন্ত চিন্তা করলাম, এখনও ভারতের কোচ হওয়ার জন্য আমি পুরোপুরি প্রস্তুত নই। ডান হাতি এই পেসার ৭১ টেস্ট খেলে নিয়েছেন ২৫৯ উইকেট। ৯৭ ওয়ানডেতে নিয়েছেন ১৪২ উইকেট। ১৯৯৬ সালে ক্যারিয়ার শুরু করার পর তার সমাপ্তি টেনেছেন ২০০৬ সালে এসে।

NO COMMENTS

Leave a Reply