কোম্পানীগঞ্জের চরার বাজারের প্রবেশ মুখে আবর্জনার স্তুপ

0
19

আকবর রেদওয়ান মনা, (কোম্পানীগঞ্জ): সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রনিখাই ইউনিয়নের সীমান্তবর্তী এলাকা চরার বাজারের প্রবেশ মুখে অসংখ্য দুর্গন্ধযুক্ত আবর্জনা।নাকে হাত বা রুমাল চেপে ধরতে হয় অসহনীয় দুর্গন্ধ থেকে রক্ষা পাওয়ার জন্য।

কারন এ বাজারের প্রবেশ পথেই রয়েছে ময়লা আবর্জনার স্তুপ।এ পচা ময়লা আবর্জনার স্তুপ সৃষ্ট অসহনীয় দুর্গন্ধে অতিষ্ট হয়ে পড়েছেন বাজারে যাতায়াতকারী জনসাধারন। চরারবাজারের একাধিক প্রবেশপথ রয়েছে।

এর মধ্যে একটি প্রবেশপথ হচ্ছে বাজারের পূর্ব দিকে। আরেকটি গুরুত্বপুর্ণ পথ হচ্ছে সি এন জি ষ্ঠ্যান্ড হয়ে যে রাস্তাটি বাজারে ঢুকেছে সেটি। এ দু টি প্রবেশ পথেই ফেলা হয় বাজারের ময়লা আবর্জনা।সবচেয়ে ভয়ানক অবস্থা বাজারের পূর্ব দিকের এলাকার প্রবেশ পথটি।বাজারের প্রায় সব বজ্রস্তুপ ফেলা হয় সড়ক সংলগ্ন এ খোলা জায়গায় যা রীতিমতো দুর্গন্ধ ছড়িয়ে মারাত্বক পরিবেশ দূষণ করছে।

এ ছাড়া বজ্র পোড়ানোর বিষাক্ত ধোঁয়ায়ও পরিবেশ দূষণসহ মানবদেহের মারাত্বক ক্ষতি হচ্ছে। ডিজেল ব্যবসায়ী খলিলুর রহমনা বলেন, বাজারের প্রবেশ পথে ময়লা-আবর্জনার কারনে বাজারে ঢুকতে খুব কষ্ট হয়। স্থানীয় ওষধ ফার্মেসির ডা. শফিকুর রহমান বলেন,বাজার কমিটি ভালোভাবে তদারকি করলে এ ভাবে মানুষ ময়লা ফেলতনা।

কিন্তু দু:খের বিষয় ময়লা আবর্জনার দুর্গন্ধের কারনে দোকানে বসাই যায়না। বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি হাফিজ মতিন বলেন,আমরা এবিষয় নিয়ে আলোচনায় বসেছি, এবং নির্দেশ দিয়েছি যারা এখানে ময়লা- আবর্জনা ফেলে তারা আর এখানে ফেলবেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here