সিলেটের সংবাদ ডটকম: সিলেট শিক্ষাবোর্ডের চার জেলার মধ্যে ফলাফলে শীর্ষে রয়েছে সিলেট এবং পিছিয়ে রয়েছে মৌলভীবাজার জেলা। তবে জিপিএ-৫ এর সংখ্যায় সিলেটের পরেই এই জেলার অবস্থান রয়েছে।

রোববার প্রকাশিত ফলাফল বিশ্লেষণে এমন তথ্য পাওয়া যায়। সিলেট জেলার অংশ নেয়া ২৬ হাজার ২ শ’ ৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২০ হাজার ৫ জন। এদের মধ্যে ছেলে শিক্ষার্থী ৯ হাজার ৩শ’ ৪৩জন ও মেয়ে শিক্ষার্থী ১০ হাজার ৬শ’ ৬৬২ জন।

জেলার পাসের হার ৭৬ দশমিক ১৩ শতাংশ। জিপিএ-৫ প্রাপ্তদের সংখ্যা ৬শ’ ৭জন। এদিকে, মৌলভীবাজার জেলায় ১৪ হাজার ২শ’ ৯০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করে ৯ হাজার ৪শ’ ৭ জন। এদের মধ্যে ছেলে শিক্ষার্থী ৪ হাজার ১শ’ ৩জন ও মেয়ে শিক্ষার্থী ৫ হাজার ৩শ’ ৪ জন। পাসের হার ৬৫ দশমিক ৮৩ শতাংশ।

জিপিএ-৫ পেয়েছে ৭৩ জন। অন্যদিকে, জেলাভিত্তিক ফলাফলে দ্বিতীয় স্থানে রয়েছে সুনামগঞ্জ জেলা। এ জেলার ১১ হাজার ৮শ’ ২৬ পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করে ৮ হাজার ৬ শ’ ৬৯ জন। এদের মধ্যে ছেলে শিক্ষার্থী ৩ হাজার ৮শ’ ১৬ ও মেয়ে শিক্ষার্থী ৪ হাজার ৮শ’ ৫৩ জন। জেলার পাসের হার ৭৩ দশমিক ৩০। জিপিএ-৫ পেয়েছে ১০ জন।

তৃতীয় স্থানে হবিগঞ্জ জেলা। ১৩ হাজার ৬শ’ ৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করে ৮ হাজার ৭শ’ ১৬ জন। এদের মধ্যে ছেলে শিক্ষার্থী ৩ হাজার ৭শ’ ৬৮ ও মেয়ে শিক্ষার্থী ৪ হাজার ৯শ’ ৪৮ জন। জেলার পাসের হার ৬৯ দশমিক ১৩। জিপিএ-৫ পেয়েছে ১০ জন।

NO COMMENTS

Leave a Reply