বার্সা ছেড়ে দিলেন নেইমার!

0
181

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: অর্থের কত শক্তি! অর্থের কাছে পরাজিত পৃথিবীর সব আবেগ এবং ভালোবাসা। সতীর্থরা কত করে বুঝিয়েছেন, কত আবেগমাখা কণ্ঠে আবদার করেছেন। চারদিক থেকেই না না- রব উঠেছিল।

এমনকি প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো পর্যন্ত বলেছিলেন, নেইমার বার্সেলোনা ছেড়ে যেও না। মেসি-সুয়ারেজ-পিকে-ইনিয়েস্তা সবারই আর্জি ছিল, বার্সা ছেড়ে যেও না নেইমার।

অথচ সবার আবেগ এবং ভালোবাসাকে পায়ে ঠেলে, টাকার কাছেই হার মেনে গেলেন নেইমার। বিশ্বসেরা ক্লাব বার্সেলোনা ছেড়ে, বিশ্বের সেরা সেরা ফুটবলারতের সতীর্থ হিসেবে ছেড়ে দিয়ে স্রেফ অর্থের কারণেই ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) নাম লিখিয়ে ফেললেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।

ইউরোপিয়ান মিডিয়ায় ইতিমধ্যেই সংবাদ বেরিয়েছে, আজই (সোমবার) বার্সা এবং পিএসজির মধ্যে নেইমারের ট্রান্সফারের বিষয়টি চূড়ান্ত হয়ে যাচ্ছে। বাই আউট ক্লজ ২২২ মিলিয়ন ইউরো (প্রায় ২ হাজার কোটি টাকা) পরিশোধ করেই বার্সা থেকে নেইমারকে কিনে নিচ্ছে ফরাসি ক্লাবটি। যা ফুটবলের দল বদলের ইতিহাসে সব রেকর্ডকে ছাড়িয়ে গেলো।

এখন থেকে ঐতিহ্যবাহী মেরুন-নেভি ব্লু জার্সিতে আর দেখা যাবে না তাকে। দীর্ঘ জ্বল্পনা-কল্পনার পর অবশেষে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছেড়ে ব্রাজিলিয়ান তারকা নেইমার পাড়ি জমালেন ফরাসী ক্লাব পিএসজিতে। বার্সার জার্সি গায়ে মিয়ামিতে সর্বশেষ এল ক্ল্যাসিকো খেলেছেন নেইমার। এরপর দলের সঙ্গে তিনি আর বার্সেলোনায় এলেন না।

আর আসবেন না বলেও ধারনা করা হচ্ছে। নেইমারের বাবা সিনিয়র নেইমার বার্সা থেকে তার পিএসজিতে যাওয়ার সব বন্দোবস্ত করেছেন। কারণ, বাবাই তার এজেন্ট। রেকর্ড পরিমান ট্রান্সফারের বিনিময়ে কমিশন পেয়ে থাকেন সিনিয়র নেইমার। বেশি পরিমান কমিশনের আশাতেই তিনি ছেলেকে বার্সা থেকে নিয়ে বিক্রি করছেন পিএসজির কাছে।

স্প্যানিশ মিডিয়ায় প্রকাশ, গত বছর অক্টোবরেই নেইমারের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছে বার্সা। সেই চুক্তিতে মধ্যস্থতা করার লক্ষ্যে ২৩.৩ মিলিয়ন ইউরো কমিশন নিয়েছিলেন সিনিয়র নেইমার। তবে বার্সা থেকে ছেলেকে পিএসজিতে আনার বিনিময়ে কমিশন বাবদ প্রায় ৪৪ মিলিয়ন ইউরো পাবেন নেইমারের বাবা।

অন্যদিকে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমারকে কিনতে গিয়ে আইনি মারপ্যাঁচেও পড়ে যাওয়ার সম্ভাবনা পিএসজির। ফাইনান্সিয়াল ফেয়ার রুলস ভঙ্গ হয় এতে। এ পরিস্থিতি এড়ানোর জন্য পিএসজি শুধুমাত্র রিলিজ ক্লজ হিসেবে এই টাকা সরাসরি প্রদান করবে বার্সেলোনাকে। এভাবে হয়তো তারা ফাইনান্সিয়াল ফেয়ার রুল ভঙ্গ করা থেকে বিরত থাকতে পারবে।

নেইমারের দল ছাড়ার কারণে যদিও খুশি নয় বার্সেলোনা। কিন্তু নেইমার নিজেও আর বার্সায় মেসি এবং সুয়ারেজের ছায়ায় খেলতে চান না। এটাও তার দল ছাড়ার বড় কারণ। অন্যদিকে পিএসজি তাদের দলে সমাবেশ ঘটিয়েছে বেশ কয়েকজন ব্রাজিলিয়ান খেলোয়াড়কে। সর্বশেষ এই তালিকায় যুক্ত হয়েছেন দানি আলভেজ।

(Visited 17 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here