মৌলভীবাজারে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের দাবীতে মানববন্ধন

0
89

খালেদ আহমদ, (মৌলভীবাজার): মৌলভীবাজারের ৭০টি সামাজিক সংগঠনের সমন্বিত সংগঠন “সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ” এর উদ্যোগে মানববন্ধন জেলা শহরে মানববন্ধন হয়েছে।

শনিবার (০৫ আগস্ট) দুপুরে শহরের প্রেসক্লাব চত্বরে ৭০টি সংগঠন স্ব-স্ব ব্যানারে মানববন্ধনে মিলিত হয়। ঘন্টাব্যাপি এ মানববন্ধনে শিক্ষর্থীরা খালি গায়ে “মৌলভীবাজারে পাবলিক বিশ্ববিদ্যালয় চাই” সম্বলিত লেখা প্রদর্শন করে। ঐতিহাসিক এ মানববন্ধনে জেলার বিভিন্ন শ্রেণী ও পেশার প্রায় ৫ হাজার লোক অংশ গ্রহণ করেন।

মানববন্ধনটি জেলা প্রশাসকের বাসভবন থেকে শুরু হয়ে জেলা পরিষদ পর্যন্ত লম্বা হয়। সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের আহবায়ক ও ব্যাংক অফিসার অ্যাসোসিয়েশন মৌলভীবাজারের সভাপতি অ্যাডভোকেট মো. আবু তাহেরের সভাপতিত্ত্বে ও সদস্য সচিব মুহিবুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলাউর রহমান টিপু, জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিব, ডা. সাদিক আহমদ, বেসরকারি হাসপাতাল ক্লিনিক মালিক সমিতির সভাপতি আমিন উদ্দিন বাবু, সংগঠনের যুগ্ন আহবায়ক অ্যাডভোকেট আব্দুল মতিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে অ্যাডভোকেট আবু তাহের বলেন, দেশের বিভিন্ন অঞ্চলে সরকারি উদ্যেগে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপন হলেও পর্যটন সমৃদ্ধ জেলা মৌলভীবাজার বরাবরই এসব থেকে বঞ্চিত হচ্ছে। আশা করি সরকার অতিদ্রুত আমাদের এখানে একটি মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করবে। জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সাথে এ ব্যপারে কথা বলার আশ্বাসও দেন।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here