মালয়েশিয়ায় ফের বাংলাদেশিসহ দুই শতাধিক গ্রেফতার

0
128

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: মালয়েশিয়ায় বাংলা মার্কেট ও মসজিদ ইন্ডিয়ায় ফের অভিযান চালিয়েছে দেশটির ইমিগ্রেশন বিভাগ ও যৌথ বাহিনী। প্রায় সাড়ে তিন ঘণ্টার এ অভিযানে বাংলাদেশিসহ দুই শতাধিক অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে, শনিবার একই এলাকায় অভিযান চালিয়ে ৫শ’র অধিক অবৈধ অভিবাসী গ্রেফতার করা হয়। রোববার স্থানীয় সময় দুপুর ১২টায় রাজধানী কুয়ালালামপুরের কোতারায়া বাংলা মার্কেট ও মসজিদ ইন্ডিয়ায় ইমিগ্রেশন মহাপরিচালক দাতো সেরি মোস্তাফার আলীর নেতৃত্বে অভিবাসন বিভাগ, পুলিশ, রেলা ও ডিবি কেএল’র যৌথ অভিযান চালানো হয়।

অভিযান শেষে ইমিগ্রেশন মহাপরিচালক মোস্তাফার আলী সাংবাদিকদের জানান, সস্তা মজুরির কারণে কিছু কিছু নিয়োগ-কর্তা বৈধ পারমিট ছাড়া বিদেশি কর্মীদের নিয়োগের মাধ্যমে বারবার আইন ভাঙার চেষ্টা করছেন। এই সমন্বিত প্রক্রিয়াটি ক্রমাগতভাবে চালিয়ে আসছেন তারা। যা আইনশৃঙ্খলার লঙ্ঘন। তাই ধারাবাহিক রুটিন হিসেবে এই অভিযান চালানো হয়।

মোস্তাফার আলী বলেন, দেশের সার্বভৌমত্ব, নিরাপত্তা রক্ষা করা এখন চূড়ান্ত পর্যায়ে পরীক্ষার সময়। বিদেশি নাগরিকদের সঙ্গে পতিতাবৃত্তি কার্যকলাপে জড়িত একটি গ্রুপকেও এ অভিযানে গ্রেফতার করা হয়েছে। তিনি আরও বলেন, আমরা (মালয়েশিয়া অভিবাসন বিভাগ) এই সমস্ত কার্যকলাপের অনুমতি দেই না।

স্থানীয় কর্তৃপক্ষের নজর এড়িয়ে যারা এতদিন এসব করে আসছেন তাদের বিরুদ্ধে অচিরেই কঠোর ব্যবস্থা নেয়া হবে। এছাড়া অবৈধ কার্যকলাপ বন্ধ করার ব্যাপারেও কঠোর হুঁশিয়ারি দেন তিনি। দুপুরে রাজধানীর চারপাশে হঠাৎ বিদেশি অভিবাসীদের নজরদারি করার জন্য একত্রিত অপারেশন পরিচালিত হয় বলেও ইমিগ্রেশন অধিদফতর সূত্রে জানা গেছে।

দেশটির অভিবাসন বিভাগ (জিম), সিটি হল কুয়ালালামপুর (ডিবিকেএল) এবং রয়েল মালয়েশিয়া পুলিশ (পিডিআরএম) দ্বারা ইন্টিগ্রেটেড অপারেশন পরিচালিত হয়। রোববারের অভিযানে গ্রেফতারকৃতদের মধ্যে বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা, ভিয়েতনামসহ বেশ কিছু দেশের নাগরিক রয়েছেন।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here