দ্বিতীয়বার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন রুহানি

0
104

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ইরানের ১২তম প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করেছেন হাসান রুহানি। শনিবার দ্বিতীয় মেয়াদে ইরানের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন তিনি।

রাজধানী তেহরানের পার্লামেন্ট ভবনে দেশের ঊচ্চপদস্থ কর্মকর্তাদের পাশাপাশি বিশ্বের অন্তত ১শ’টি দেশ থেকে আসা রাজনীতিবিদদের উপস্থিতিতে শপথ নেন রুহানি। পবিত্র কুরআন তেলাওয়াত ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে শপথ গ্রহণ শুরু হয়।

পার্লামেন্ট স্পিকার ড. আলী লারিজানি অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে বলেন, দেশের শতকরা ৭২ ভাগেরও বেশি নাগরিক প্রেসিডেন্ট নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করে প্রমাণ করেছেন যে, তারা ইসলামি শাসনব্যবস্থার প্রতি অনুগত।

উদ্বোধনী বক্তব্যের পরেই শপথ নেন রুহানি। তিনি বিশ্বনেতাদের ধন্যবাদ জানান। সেই সঙ্গে তিনি বলেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও আইনের শাসন সমুন্নত রাখার লক্ষ্যে ইরানি জনগণ অনেক বড় ত্যাগ স্বীকার করেছেন। এদেশের জনগণ ইসলামি শাসনব্যবস্থার প্রতি আস্থা রেখেছেন। এর আগে ২০১৩ সালে দেশটির ১১তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন রুহানি। এরপর চলতি বছরের মে মাসে অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হয়ে দ্বিতীয় দফায় প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি।

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here