কোম্পানীগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

0
121

আকবর রেদওয়ান মনা, (কোম্পানীগঞ্জ): সিলেটের কোম্পানীগঞ্জে ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনায় রোগীর স্বজন ও স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

সোমবার বিকেলে কোম্পানীগঞ্জের খাগাইল বাজারের দি কাজল ফার্মেসীতে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্র ও নিহত রোগীর স্বজনরা জানান, উপজেলার সুন্দাউড়া গ্রামের মৃত ফারুক মিয়ার ছেলে রাসেল আহমদ (১৭) কে সোমবার উপজেলার খাগাইল বাজারে দি কাজল ফার্মেসীতে নিয়ে যাওয়া হয়।

কাজল ফার্মেসীর মালিক ও পল্লী চিকিৎসক সৈকত সরকার নিপুন জ্বরে আক্রান্ত রাসেলকে প্রথমে একটি ইনজেকশন দেয়। অত:পর আবারও পরপর দুটি ইনজেকশন দেয়। তিন তিনটি ইনজেকশন দেওয়ার পর রাসেলের সমস্ত শরীরে প্রচুর বেগে খিচুনি শুরু হয়।

এক পর্যায়ে তার স্বজনরা তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এদিকে চিকিৎসকের ভুল চিকিৎসায় ঐ রোগীর মৃত্যু হয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে ঐদিন সন্ধ্যায় রোগীর স্বজন ও স্থানীয়রা উত্তেজিত হয়ে উঠে। তবে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করতে সক্ষম হয়।

ঘটনার পরপরই ফার্মেসীর মালিক পল্লী চিকিৎসক সৈকত সরকার নিপুনকে স্থানীয় জনতা আটক করে। এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানার ওসি তদন্ত দিলীপ কান্ত নাথ বলেন, মৃত রোগীর লাশ ময়না তদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে। নিহতের পরিবার এখনো লিখিত কোন অভিযোগ দেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here