বালাগঞ্জে বসছে স্থায়ী পশুর হাট : ৫ লাখ টাকায় ইজারা

0
129

সিলেটের সংবাদ ডটকম: বালাগঞ্জে গরু-ছাগলের হাট আগামী ৩০ চৈত্রমাস পর্যন্ত ৫ লাখ টাকায় ইজারা দিয়েছে স্থানীয় প্রশাসন। উপজেলা সদরে স্থায়ীভাবে পশুর হাট বসানোর বিষয়ে আইনি কার্যক্রম সম্পন্ন করে টেন্ডার আহবানের মাধ্যমে পশুর হাট ইজারা দেওয়া হয়।

দীর্ঘদিন ধরে প্রাচীন এই বাজারে স্থায়ীভাবে কোনো পশুর হাঠ ছিল না। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বালাগঞ্জবাজারে স্থায়ীভাবে পশুর হাটের জন্য বালাগঞ্জ সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক এমএ মতিন ও স্থানীয় বাসিন্দা মাখন মিয়া ১৫ শতক ভুমি দান করেন।

এই ভুমি রেজিস্ট্রির অর্থ দিয়ে সহায়তা করেন, আলাল মিয়া ও আব্দুল হাফিজ রেনু। সম্প্রতি এ নিয়ে টেন্ডার আহবানের মাধ্যমে ৬ টি দরপত্র দাখিল করা হলে মোশাহিদ আলী নামের এক ব্যক্তিকে ৫ লাখ টাকায় আগামী ৩০ চৈত্রমাস পর্যন্ত ইজারা প্রদান করা হয়।

বালাগঞ্জ বাজার বনিক সমিতির সাবেক সেক্রেটারি ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জুনেদ মিয়া বলেন, স্থায়ীভাবে পশুর হাট স্থাপনের মাধ্যমে বালাগঞ্জবাসীর দীঘর্দিনের একটি প্রত্যাশা পূরণ হল।

পশুর হাটের ভুমি দাতা এমএ মতিন বলেন, এলাকাবাসীর বৃহৎ স্বার্থে আমরা পশুর হাঠের জন্য ভুমি রেজিস্ট্রি করে দেই। বালাগগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রদীপ সিংহ বলেন, ৭ আগস্ট থেকে বালাগঞ্জ উপজেলা সদরে স্থায়ীভাবে পশুর হাটের যাত্রা শুরু হয়েছে। ইতিমধ্যে স্থায়ী হাট পরিচালনার জন্য সকল আইনি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here