৩২ জনের বিশাল বহর নিয়ে ঢাকায় অস্ট্রেলিয়া

0
143

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দীর্ঘ প্রায় ১১ বছর পর ৩২ জনের বিশাল বহর নিয়ে বাংলাদেশে টেস্ট খেলতে আসলো টিম অস্ট্রেলিয়া। এর মধ্যে নিরাপত্তা ম্যানেজার ৩ জন ছাড়াও আছেন বাবুর্চি ও মনস্তাত্ত্বিক বিশেষজ্ঞ।

এর আগেও অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাবুর্চি নিয়ে বাংলাদেশ সফর করেছে। কঠোর নিরাপত্তার মধ্যে ঢাকায় এসে পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। শুক্রবার রাতে কঠোর নিরাপত্তার মধ্যে ঢাকায় পা রাখে স্টিভেন স্মিথ ও তার দল।

এসময় এলিট ফোর্সের প্রায় ৩০০ সদস্য নিরাপত্তার দায়িত্বে ছিল। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানান, অস্ট্রেলিয়া দলের বহনকারী বিমানটি রাত ১০টা ৫০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। শুক্রবার রাত ১০টা ৪০ মিনিটে ঢাকার মাটি স্পর্শ করেছেন ওয়ার্নার-স্মিথরা।

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অস্ট্রেলিয়া দলের হোটেল রেডিসন ব্লুতে রয়েছে। ২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশ সফরে আসার কথা ছিল স্টিভেন স্মিথের দলের। নিরাপত্তা শঙ্কায় শেষ মুহূর্তে সফর স্থগিত করে দেশটি। বাংলাদেশ সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রুতি দেওয়া হলেও আসেনি তারা। একই ঝুঁকির কথা উল্লেখ করে গত বছরের শুরুতে বাংলাদেশে হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি অস্ট্রেলিয়া। সফলভাবেই শেষ হয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

২০০৬ সালের পর কোনো টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেনি অস্ট্রেলিয়া। সর্বশেষ ২০১১ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এসেছিল তারা। নিজেদের মাঠে বাংলাদেশ বেশ শক্তিশালী দল বলে মন্তব্য করেছেন তিনি। ভারত সফরের শিক্ষা বাংলাদেশে কাজে দেবে বলেও দাবি তার। টিম অস্ট্রেলিয়ার নিরাপত্তা ম্যানেজার শন ক্যারল এবং ফ্রান্সেসো ডিমাসি আগে থেকেই ঢাকায়।

আজ দলের সঙ্গে এসেছেন আরেক নিরাপত্তা ম্যানেজার রবার্ট অ্যালন সিমন্স। স্টিভেন স্মিথের নেতৃত্বাধীন শক্তিশালী স্কোয়াড নিজেদের সবচেয়ে ভাল খেলাটাই খেলার প্রত্যাশা করছেন। প্রস্তুতি ম্যাচ নিয়ে সংশয় থাকলেও তা ২২-২৪ আগস্ট ফতুল্লা কিংবা বিকেএসপিতে হবার কথা রয়েছে। ২৭-৩১ আগস্ট হবে প্রথম টেস্ট।  এটি ঢাকায় হবে। ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here