ফিনল্যান্ডে ছুরিকাঘাতে নিহত ২ : হামলাকারী গ্রেফতার

0
167

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দক্ষিণ-পশ্চিম ফিনল্যান্ডের তুরকু এলাকায় ছুরিকাঘাতে দু’জন নিহত এবং অন্তত ছয়জন অাহতের ঘটনা ঘটেছে। কয়েক মিনিটের মাথায় হামলাকারীকে লক্ষ্য করে গুলি চালিয়ে গ্রেফতার করেছে পুলিশ। খবর বিবিসির।

তুরকু এলাকার পুওতরি মার্কেটে শুক্রবার হামলার ঘটনা ঘটে। হামলার পরপরই লোকজনকে এলাকা ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয় পুলিশ। কিন্তু অল্পক্ষণের মধ্যেই ঘটনা শেষ হওয়ার কথা জানানো হয়।

পুলিশের বরাত দিয়ে দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়েছে, নিবিড় পরিচর্যা কেন্দ্রে আহতদের মধ্যে চারজনকে রাখা হয়েছে। তাদের মধ্যে এক নারীকে ওই মার্কেটের ভিতরে বেশ কয়েকবার গলায় ছুরিকাঘাত করা হয়েছিল। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রি পাওলা রিসিক্কো জানান, হামলাকারী বিদেশিদের খুঁজছিল। ওই হামলাকে বার্সেলোনার ১৪ জন হত্যার ঘটনার সঙ্গে সংযুক্ত করার চেষ্টা করারও অভিযোগ করেন তিনি।

ফিনল্যান্ডের সরকারি কর্মকর্তারাও ওই ঘটনাকে জঙ্গি সংশ্লিষ্টতা হিসেবেই বর্ণনা করছেন। পুলিশ বলছে, শুক্রবার স্থানীয় সময় বিকেল চারটা দুই মিনিটে ওই ব্যক্তি হামলা চালান। ছুরিকাঘাতের পর হামলাকারী দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তবে মাত্র তিন মিনিটের ব্যবধানে চারটা পাঁচ মিনিটেই পুলিশ তাকে গুলি করে গ্রেফতার করে নিয়ে যায়।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here