শাবির নয়া ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিনের যোগদান

0
103

সিলেটের সংবাদ ডটকম: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ আজ সোমবার শাহজালালবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট-এর ভাইস চ্যান্সেলর হিসেবে যোগদান করেছেন।

ভাইস চ্যান্সেলর আজ বিমানযোগে সিলেটে পৌঁছেই বিশ্ববিদ্যালয়ে আসার পথে প্রথমে হযরত শাহজালাল (র.)এর মাজার জিয়ারত করেন। পরে তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

ইতোপূর্বে প্রফেসরফরিদ উদ্দিনআহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির টানা চার বার নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। চার বার নির্বাচিত সভাপতি হিসেবে একমাত্র তিনি দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের দুই বার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ বার নির্বাচিত ডিন, একাধিক বার সিন্ডিকেট ও সিনেট সদস্য হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। তাছাড়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে তাঁর দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে।

প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে লেকচারার হিসেবে কর্মজীবন শুরু করেন। নতুন ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ আজ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পৌঁছলে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং শিক্ষার্থীরা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। তিনি তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, এ বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণায় দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করাই আমার একমাত্র ভিশন। তিনি বিশ্ববিদ্যালয় পরিচালনায় সকলের সহযোগিতা কামনা করেন।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here