ছাতকে ৪০ হাজার টাকার কাটা গজা শিক্ষকের পেটে

0
153

সদরুল আমিন, ছাতক (সুনামগঞ্জ): ছাতকে একবছরে ৪০ হাজার টাকার কাটা গজা ও পান সূপারি খেয়ে খেয়ে চমক সৃষ্টি করেছেন এক শিক্ষক।  কাটা গজা, জিলাপি ও পন সূপারির নামে হাতিয়ে নেয়া হয় এসব টাকা।

ঘটনাটি ঘটেছে উপজেলার নোয়ারাই ইউপির মানিকপুর-গোদাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। জানা যায়, প্রধান শিক্ষক আব্দুল মালেক ২৮মে’ উপজেলা শিক্ষা অফিসে দেয়া স্লিপ ফান্ডের ৪০হাজার টাকা সরকারের শর্ত লংঘন করে ভূঁয়া বিল-ভাউচারে আত্মসাত করেছেন।

তিনি ১২থেকে ১৭নং ভাউচার মূলে প্রায় ১৮ হাজার টাকার পান-সূপারি, ১হতে ৫ ও ১১নং ভাউচারে ৬ হাজার টাকার কাটা গজা, জিলাপি ও মিষ্টি এবং ৬হতে ১০ পর্যন্ত ভাউচার প্রায় ১৬ হাজার টাকার ভূঁয়া বিল-ভাউচা তৈরি করে মোট ৪০ হাজার আত্মসাত করেছেন।

এছাড়া উন্নয়ন পরিকল্পনাও পরিমার্জন সরকারি গাইড অনুযায়ী স্লিপের অর্থ ৩৪টি বিশেষ ক্ষেত্রে  ব্যয় না করার বিধান থাকলেও এ বিদ্যালয় অনেকগুলো শর্তই লঙ্গন করে স্লিপ ফান্ডের ৪০ হাজার টাকা উত্তোলন করা হয়। প্রধান শিক্ষক  আব্দুল মালেক জানান, এ কপিটি চাহিদা পত্র। এটা ব্যয়ের ভাউচার নয়। চাহিদা পত্রের মাধ্যমে টাকা বরাদ্ধ আসলে ভ্যাট ১৬শ’ ও অফিস খরছ ৮শ’টাকা বাদে সবগুলো সরকারি নিয়মেই ব্যয় হয়ে থাকে বলে জানান তিনি।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here