জামালগঞ্জে দিনদিন সুনাম ক্ষুন্ন হচ্ছে কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের

0
408

অনিমেষ দাস, জামালগঞ্জ, (সুনামগঞ্জ): সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার জামালগঞ্জ সদরে  লঞ্চ ঘাট সংলগ্ন জামালগঞ্জে স্বনামধন্যকারী প্রতিষ্ঠান কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের অনিয়মের ফাঁদে পড়ে হয়রানীর স্বীকার হচ্ছে সুশিল সমাজ সহ কলেজ পড়ুয়া ছাত্র/ছাত্রী, চাকুরির প্রার্থী, অবিভাবক সহ সবাই।

জামালগঞ্জ থেকে সাধারণ খামে পাঠানো ডকুমেন্ট সুনামগঞ্জে পাঠালে প্রতি নির্ধারিত চার্জ ২০ টাকা থাকলেও রাখা হচ্ছে ৪০-৫০ টাকা। এই অতিরিক্ত চার্জ রাখায় দিন দিন কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসে সুনাম নষ্ট হচ্ছে।

অনেকেই সাচনা বাজার গাড়ীর ষ্টেশনে দাড়িয়ে থেকে সি এন জি ও লেগুনার মাধ্যমে সর্বত্রই চিঠি সুন্দরবন কুরিয়ার সার্ভিস এস, এ পরিবহনের মাধ্যমে আপন জন ও বিভিন্ন জেলায় চিঠি, পার্শ্বেল পাঠাচ্ছে। যা থেকে দিনদিন গ্রাহকের সংখ্যা কমে যাচ্ছে কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের।

সরজমিনে দেখা যায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অধীনে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নিয়োগের বিজ্ঞপ্তির আবেদন পত্রের একটি ফরম প্রতিনিয়ই বিক্রি চলছে কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসে যাহার সাথে সম্পৃক্ত রয়েছেন জামালগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা। ফরমটি পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে থাকার কথা থাকলেও কর্মকর্তা টাকার বিনিময়ে কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসে দিয়ে দেন।

কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসে গোপনীয় ভাবে ফরমটি আটক রেখে বিক্রি করছে ৪০/৫০ টাকায়। এব্যপারে আবেদন করা বেশ কয়েক জন প্রার্থী ঐ ফরমটি ফটো কপি করে নিজ নিজ ভাবে আবেদন করলে কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিস থেকে না পাঠালে আবেদন গ্রহন যোগ্য হবে না বলে জানিয়ে দেয়। তারা বলেন আমাদের কাছে যে ফরমটি আছে সেইটি নির্ধারীত সিল দিয়ে নিতে হবে ঐ সিল আমাদের কাছে ছাড়া আর কারো কাছে নাই।

এ কথা বললে বাধ্য হয়ে আবেদন করা প্রার্থীরা ৪০/৫০ টাকা দিয়ে ফরমটি কিনে আবেদন করছে। এতে দেখা যায় সাধারন গরীব প্রার্থী নির্ধারীত টাকার চেয়ে বেশি রাখার কারণে আবেদন না পাঠিয়ে নিরাশ হয়ে বাড়ী ফিরছে। অনেকেই বলেন একটি আবেদন করতে এ টাকা খরচ হলে আবেদন করবো কিভাবে।

জামালগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিল্লুর রহমান, নিয়োগ বিজ্ঞপ্তির আবেদন ফরমের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি ছুটিতে ছিলাম অফিসে এসে জানতে পারলাম আমাদের অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন ফরম আমার জামালগঞ্জ অফিসে এসে ছিল আমি আসার আগেই ফরমটি কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসে কে বা কারা দিয়েছে এবং টাকার বিনিময়ে বিক্রি করছে জানি না।

এখন আমি আপনার কাছে শুনলাম। কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের সুনামগঞ্জ যোনাল প্রতিনিধি এনামুল হক নান্নু এ প্রতিনিধিকে বলেন, এখানে অঞ্জন বাবু বসে না, এরকম করার কথা না এই কাজটা তার ম্যানেজার মিজান করে মনে হয়। ইদানিং জামালগঞ্জের ব্যাপারে বেশি বেশি অভিযোগ পাওয়া গেছে আমি ইগু (এব্যাপারে) খবর লইরাম।

জামালগঞ্জে কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের প্রতিনিধি অঞ্জন পুরকায়স্থ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের  নিয়োগের বিজ্ঞপ্তির আবেদন ফরম কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের ডকুমেন্টের অতিরিক্ত চার্জ রাখা  সর্ম্পকে জানতে চাইলে তিনি বলেন, পাঠানো চিঠির রশিদটা আমার কাছে নিয়ে আসেন এই কথা বলে তাল বাহানা করেন এবং ফোনের লাইন কেটে দেন।

(Visited 33 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here