জাসদ নেতা লোকমানের ফেসবুক আইডি হ্যাক : চাঁদা দাবি

0
102

সিলেটের সংবাদ ডটকম: জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক, সিলেট জেলা জাসদের সভাপতি ও সিলেট ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক লোকমান আহমদের কাছে একটি চক্র চাঁদা দাবি করেছে।

ওই চক্রটি তাঁর ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে সেটির পাসওয়ার্ড পাল্টে ফেলে। পরে তাঁকে পাসওয়ার্ড ফিরিয়ে দেবে বলে মোবাইল ফোনে পনের হাজার টাকা চাঁদা দাবি করে।

এ ঘটনায় নগরীর বড়বাজার এলাকার বাসিন্দা রাজনীতিবিদ লোকমান আহমদ গত ২৩ আগস্ট সিলেট মহানগরীর বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরি (নম্বর-৯৫০) করেছেন।

ডায়েরিতে লোকমান আহমদ উল্লেখ করেন, ‘সোশ্যাল যোগাযোগ মাধ্যমে ফেসবুকের মাধ্যমে আমি প্রতিনিয়তই আমার আত্মীয় স্বজন ও বন্ধুবান্ধবদের সাথে যোগাযোগ করে আসছি। সম্প্রতি একটি মহল আমার ফেসবুক অ্যাকাউন্টটি হ্যাক করেছে।

তিনি আরো জানান, ‘ওই অসাধু চক্রটি আমার বন্ধু তালিকায় থাকা অনেককে টাকা পাঠানোর নামে বিব্রতকর ও মানহানিকর ম্যাসেজ প্রেরণ করছে। পরবর্তীতে ০১৬১৩৭৬০০০১ নাম্বার থেকে ফোন করে আমার ফেসবুক আইডি পুনরুদ্ধারের জন্য এবং ফেসবুক আইডির পাসওয়ার্ড ফেরত দিবে বলে ১৫ হাজার টাকা দাবি করে।

পরবর্র্তীতে খোঁজ নিয়ে জানতে পারি ওই মহলটি প্রশ্নপত্র ফাঁসের সাথেও জড়িত এবং ইন্টারনেটে বিভিন্ন সাইটে উন্মুক্ত প্রচারণার মাধ্যমে সহজ-সরল লোকদের সাথে প্রতিনিয়ত প্রতারণা চালাচ্ছে। সাধারণ ডায়েরিতে লোকমান আহমদ টাকা দাবিকারি ব্যক্তির ফোন নাম্বার উল্লেখ করে তার সম্পর্কে বিস্তারিত তথ্য সংযুক্ত করেছেন।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here