প্রধানমন্ত্রীর অপেক্ষায় বগুড়ার বানভাসি

0
212

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বগুড়ার বন্যাকবলিত এলাকা পরিদর্শনে বগুড়ার সারিয়াকান্দি আসছেন শনিবার। প্রধানমন্ত্রী প্রথমে গাইবান্ধার বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে বগুড়ার সারিয়াকান্দি ডিগ্রি কলেজ হলরুমে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীসমাজ ও বন্যা ব্যবস্থাপনা সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের সঙ্গে সমাবেশে বক্তব্য রাখবেন।

সমাবেশ শেষে প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে ঢাকায় ফিরবেন। এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে ঘিরে জেলা প্রশাসন থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী জানান, শনিবার প্রধানমন্ত্রীর এই সফরের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী বগুড়ার সারিয়াকান্দিতে পৌঁছে বানভাসিদের মাঝে ত্রাণ বিতরণ ও কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ করবেন। এ সময় এক হাজার বানভাসি পরিবারের মাঝে ত্রাণ এবং ২৫০ জন কৃষকের মাঝে উন্নত জাতের ধানের চারা বিতরণ করা হবে।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত সফরসূচি সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৯টায় হেলিকপ্টারযোগে গাইবান্ধার গোবিন্দগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করবেন। সকাল সাড়ে ১০টায় গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বর্ন্যাতদের মাঝে ত্রাণ সামগ্রী ও বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ করবেন।

সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হলরুমে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীসমাজ ও বন্যা ব্যবস্থাপনা সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশগ্রহণ করবেন। বেলা ২টায় তিনি বগুড়ার সারিয়াকান্দি উপজেলার উদ্দেশ্যে হেলিকপ্টারযোগে যাত্রা করবেন। বেলা ২টা ২৫ মিনিটে সারিয়াকান্দি হাইস্কুল মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন।

বেলা আড়াইটায় সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠে বর্ন্যাতদের মাঝে ত্রাণ সামগ্রী ও বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ করবেন। বিকেল সাড়ে ৩টায় সারিয়াকান্দি ডিগ্রি কলেজ হলরুমে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীসমাজ ও বন্যা ব্যবস্থাপনা সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য আবদুল মান্নান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে চারিদিকে সাজ সাজ রব পড়েছে। সরকারি কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগের নেতাকর্মী, উপজেলা পরিষদ, পৌর পরিষদ এখন ব্যস্ত সময় অতিবাহিত করছে। সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনিরুজ্জামান বলেন, এরই মধ্য বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, পুলিশ সুপার আসাদুজ্জামানসহ সরকারি সকল দফতরের প্রধানগণ সারিয়াকান্দির পাবলিক মাঠ, কলেজ মাঠ ও বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেছেন।

(Visited 8 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here