দুটি চেকে আড়াই কোটি : কিসের টাকা নিলেন প্রধান বিচারপতি?

0
384

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: প্রধান বিচারপতি এস কে সিনহার নামে দুটি পে অর্ডারের মাধ্যমে আড়াই কোটি টাকা লেনদেনের তথ্য পাওয়া গেছে। ২৭ আগষ্ট রবিবার নিউজ দিনরাত ২৪.কম এক প্রতিবেদনে এমন অভিযোগ উঠে এসেছে।

জনৈক জিয়া উদ্দিন আহমেদ এর কাছ থেকে দুটি পে অর্ডারের মাধ্যমে আড়াই কোটি টাকা নিয়েছেন প্রধান বিচারপতি এস কে সিনহা। কে এই জিয়া উদ্দিন আর কেনই বা তিনি প্রধান বিচারপতি এস কে সিনহাকে আড়াই কোটি টাকা দিলেন তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। চেক দুটির ফটোকপি আমাদের হাতে এসে পৌঁছেছে।

চেক দুটিতে দেখা যায় গুলশান কর্পোরেট শাখায় ৮/১১/২০১৬ এবং ৯/১১/২০১৬ তারিখে দুটি পে অর্ডার এর মাধ্যমে বিচারপতি এস কে সিনহাকে আড়াই কোটি টাকা প্রদান করেন জনৈক জিয়াউদ্দিন আহমেদ। ৮ তারিখ ২ কোটি টাকা ও ৯ তারিখ আরও ৫০ লক্ষ টাকার দুটি পে অর্ডার নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে দুদক।

বিভিন্ন বিতর্কিত মন্তব্য ও রায়ের পর আলোচনায় উঠে আসেন প্রধান বিচারপতি। এর আগে তাঁর বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ থাকলেও তাঁর পদটি স্পর্শকাতর হওয়ায় তা নিয়ে নীরব থাকেন কর্তৃপক্ষ সংবাদ মাধ্যম। প্রভাব খাটিয়ে দুদকের তদন্তও বন্ধ করেন বিচারপতি। কিন্তু সাম্প্রতিক সময়ে বিভিন্ন আলোচনা সমালোচনায় তাঁর বিরুদ্ধে অভিযোগগুলো আবারো উঠে এসেছে সামনে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে অভিযোগের পাহাড় জমেছে দুর্নীতি দমন কমিশনে। সম্প্রতি দুদক সাধারণ মানুষের কাছ থেকে অভিযোগ নেওয়ার জন্য হটলাইন চালু করেছে। এই হটলাইন চালুর সঙ্গে সঙ্গেই অসংখ্য মানুষ অভিযোগ জানাতে থাকে দুদকে। এ পর্যন্ত ১২৬টি অভিযোগ উত্থাপিত হয়েছে প্রধান বিচারপতির বিরুদ্ধে। সুত্র:- নিউজ দিনরাত ২৪.কম

(Visited 17 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here