হিউস্টনের কেমিক্যাল প্লান্টে বিস্ফোরণ

0
121

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: হারিকেন হার্ভের প্রভাবে সৃষ্ট বন্যায় যুক্তরাষ্ট্রের হিউস্টনের একটি কেমিক্যাল প্লান্টে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দেশটির জরুরি সার্ভিসের কর্মকর্তারা বলছেন, হিউস্টনের ক্রসবির আরকেমা প্লান্টে দুটি বিস্ফোরণ হয়েছে।

বিস্ফোরণের পর প্লান্ট থেকে কালো ধোঁয়া উড়ছে। কর্মকর্তারা বলছেন, হারিকেন হার্ভের ফলে প্রচুর বৃষ্টিপাতে কেমিক্যাল কম্পাউন্ড শীতল রাখার সক্ষমতা নষ্ট হয়ে গেছে। এই কেমিক্যাল কম্পাউন্ড শীতল রাখা প্রয়োজন।

এর আগে ক্রসবির আরকেমা প্লান্টের বিস্ফোরণ ঠেকানোর কোনো উপায় নেই বলে সতর্ক করে দেয় কোম্পানিটি। ওই প্লান্টের নিরাপত্তার দায়িত্বে থাকা এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিস্ফোরণের পর পূর্ব সতর্কতা হিসেবে অনেকে ব্যক্তিগত উদ্যোগেই হাসপাতালে ভর্তি হয়েছেন। এক বিবৃতিতে মার্কিন এই কোম্পানি বলছে, স্থানীয় সময় বুধবার রাত দুইটার দিকে হ্যারিস কাউন্টি এমারজেন্সি অপারেশন সেন্টারের কাছ থেকে দুটি বিস্ফোরণের খবর পেয়েছি। একই সঙ্গে টেক্সাসের ক্রসবি আরকেমা ইনক প্লান্টে কালো ধোঁয়া নির্গতের খবর এসেছে।

এর আগে পরিস্থিতি বিবেচনা করে স্থানীয় কর্মকর্তারা প্লান্টের আশ-পাশের প্রায় দেড় কিলোমিটার এলাকা থেকে লোকজনকে অন্যত্র সরিয়ে নেয়। এদিকে হারিকেন হার্ভের প্রভাবে সৃষ্ট বন্যায় টেক্সাসের পূর্বাঞ্চলে অন্তত ৩৩ জনের প্রাণহানি ঘটেছে। গ্রীষ্মমণ্ডলীয় নিম্নচাপের কারণে এই ঝড় আঘাত হেনেছে বলে যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া সার্ভিস জানিয়েছে। সূত্র : বিবিসি।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here