মেয়াদ বাড়ল স্পিন কোচ সুনিল যোশির

0
33

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: শুধুমাত্র অস্ট্রেলিয়া সিরিজের জন্যই স্পিন বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল ভারতের সাবেক স্পিনার সুনিল যোশিকে। অস্ট্রেলিয়া সিরিজ শেষ হতে না হতেই শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকা সিরিজের ঢামাডোল।

এরই মধ্যে কিছুপা চাপা পড়ে গিয়েছিল সুনিল যোশির ইস্যু। তবে বিসিবির নজরে ছিল বিষয়টা এবং পুরো এক বছরের জন্য তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়ে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এক সিরিজের জন্য পরামর্শক হিসেবে দায়িত্ব পেয়ে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন সুনিল যোশি। ঢাকা টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয় পেয়েছে বাংলাদেশ। যার রূপকার ছিলেন শুধুমাত্র স্পিনাররাই।

অসিদের ২০ উইকেটের ১৯টিই নিয়েছেন বাংলাদেশের তিন স্পিনার- সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ এবং তাইজুল ইসলাম। বাকিজন হয়েছিলেন রানআউট। সে কারণেই মূলতঃ সুনিল যোশির এক সিরিজের পারফরম্যান্সের ওপর দারুণ সন্তুষ্ট বিসিবি। সিনিয়র ক্রিকেটাররাও নাকি সুনিল যোশির বিষয়ে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন বিসিবির কাছে।

এরই মধ্যে যোশি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি বোলারদের মূল বিষয়গুলো নিয়েই কাজ করেছেন। তিনি বোলারদের পরামর্শ দিয়েছেন নিজেদের ফিল্ডিংয়ের অবস্থান সঠিকভাবে সেট করে নেয়ার বিষয়ে। কারণ, স্পিনারদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ একটি পার্ট। তিনি বলেন, ‘আমি বোলারদের বেসিক এবং টেকনিক্যাল ইস্যুগুলো নিয়ে কাজ করেছি।

আমি তাদের পরামর্শ দিয়েছি ক্রিজকে কিভাবে ব্যবহার করতে হয়। এবং নিজের বোলিং অ্যাঙ্গেল ঠিক করে সঠিকভাবে ফিল্ডার সেট করা। মূলতঃ স্পিনারদের গুরুত্বপূর্ণ কাজই হচ্ছে ফিল্ড প্লেসমেন্ট। আমি খুবেই খুশি যে সাকিব এবং মেহেদী হাসান মিরাজ আমার পরামর্শগুলো খুব দ্রুত বুঝতে পেরেছিল এবং বাস্তবায়ন করেছিল।

জানা গেছে ব্যাটিং কোচ মার্ক ও’নিলেরও মেয়াদ বাড়াচ্ছে বিসিবি। অস্ট্রেলিয়া সিরিজের পর তিনি আপাতত নিজের দেশে ফিরে গিয়েছেন। তবে বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, ‘মার্ক ও নিল দক্ষিণ আফ্রিকায় গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here