আফগান যুবাদের কাছে লজ্জার হার বাংলাদেশের

0
252

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আগামী যুব বিশ্বকাপের আগে কতটা প্রস্তুত বাংলাদেশ, সেটা যাচাই করার জন্যই আফগান যুবাদের আমন্ত্রণ জানিয়ে বাংলাদেশে নিয়ে আসা হলো।

প্রস্তুতির ধরন দেখে হতাশই হওয়ার কথা। কারণ পুরোপুরি ব্যাটিং লজ্জায় পড়তে হলো বাংলাদেশকে! মাত্র ৭৫ রানে অলআউট হলো বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে জাতীয় দল যখন ৯০ রানের অলআউট হওয়ার লজ্জায় পড়ছিল, তখন পাল্লা দিয়ে সিলেট বিভাগীয় স্টেডিয়ামেও অলআউট হওয়ার প্রতিযোগিতায় নামলো বাংলাদেশের যুবারা। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে ৭৯ রানে অলআউট করে ১৪৫ রানের বড় ব্যবধানে জয় তুলে নিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

সিরিজের দ্বিতীয় ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। সোমবার মাঠে গড়ানো তৃতীয় ম্যাচে সাঈফ হাসানদের মাত্র ৭৫ রানে অলআউট করে দিয়ে পাঁচ উইকেটে জয় তুলে নিয়েছে আফগান যুবারা। এ যেন প্রথম ম্যাচে ৭৯ রানে অলআউট হওয়ার নির্মম প্রতিশোধ নিল সফরকারীরা! এর ফলে সিরিজে ১-১ সমতায় ফিরল আফগানরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকাল ১০টায় টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ পড়ে বিপর্যয়ে। দুজন ছাড়া কেউই দুই অঙ্কের কোটা পেরোতে পারেননি। ছোট টাইগারদের তিন ব্যাটসম্যানই শূন্য রানে ফিরেছেন। আরো তিনজন ফিরেছেন এক রান করে। সর্বোচ্চ ২৫ রান আসে উইকেটরক্ষক ব্যাটসম্যান মাহিদুল ইসলামের ব্যাট থেকে।

অধিনায়ক সাঈফ করেন ২২ রান। পিনাক ঘোষ ৬, তাওহীদুল হৃদয় ৫ ও রবিউল হক করেছেন ৪ রান। ৩০.৪ বলে ৭৫ রানে অলআউট হয় বাংলাদেশ। আফগান নাবিনুল হক ৩টি, তারিক স্ট্যানিকজাই, মুজিব ও আজমত উল্লাহর শিকার দুটি করে উইকেট। জবাবে ১৭.২ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৮১ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

৩৬ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন আব্দুল রসুল। নাসিরুল হকের ব্যাট থেকে আসে ১৫ রান। টাইগার যুবাদের নাঈম ২টি এবং অনীক, মনিরুল ও আফিফ একটি করে উইকেট দখল করেন। বুধবার সিরিজের চতুর্থ ম্যাচে এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামবেন সাঈফ হাসানরা। একই লক্ষ্য থাকবে আফগানদেরও।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here