সুনামগঞ্জে ১০টি প্রতিষ্ঠানকে ভ্র্যাম্যমান আদালতের জরিমানা

0
365

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল এর নির্দেশনায় ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ এর আলোকে সুনামগঞ্জ জেলা শহরের ওয়েজখালীস্থ ছয়টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে আর্থিক জরিমানা প্রদান করা হয়েছে।

এছাড়াও সতর্কতামূলক সাইন না থাকায় পুরাতন বাস টার্মিনালে অবস্থিত দুইটি ব্যবসা প্রতিষ্ঠান যথাক্রমে শ্যামলী বাস কাউন্টারের ম্যানেজার আলাল মিয়াকে ৫শ’ টাকা, সৌদিয়া বাস কাউন্টারের ম্যানেজার রাসেলকে ৫শ’ টাকা সর্বমোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়, সুনামগঞ্জ এর সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট জনাব মোঃ শাকিল আহমেদ এর নেতৃত্বে সিভিল সার্জন কার্যালয়, সুনামগঞ্জ এর সিনিয়র হেল্থ এডুকেশন অফিসার ও প্রসিকিউশন কর্মকর্তা জনাব মোঃ ওমর ফারুক এর মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্টে জেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির সদস্য ও স্বেচ্ছাসেবী সংস্থা আরডিএসএ এর নির্বাহী পরিচালক জনাব মোঃ মিজানুল হক সরকার সহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় প্রসিকিউশন কর্মকর্তা ও আরডিএসএর নির্বাহী পরিচালক প্রতিটি দোকানীকে ও উপস্থিত ব্যক্তিবর্গকে তামাক ও তামাকজাত দ্রব্য ব্যবহারে ক্ষতিকর দিক সমূহ সহ গণসচেতনতা তৈরীর উপর কথা বলেন এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট জরিমানা প্রদানকারী ব্যক্তিদের আইনী বিধিবিধান অনুযায়ী ব্যবসা পরিচালনা করার জন্য দিক নির্দেশনা প্রদান করেন।

জরিমানাপ্রাপ্তরা হলেন- আমির আলীকে ১ হাজার টাকা, জাহিদ হাসানকে ১ হাজার টাকা, আজিজুল হককে ২ হাজার ৫শ’ টাকা, ছাব্বির আহমদকে ২ হাজার টাকা, আয়না মিয়াকে ১ হাজার টাকা, আল আমিনকে ১ হাজার টাকা, নতুন বাস টার্মিনালের দুইটি প্রতিষ্ঠানের ব্যবসায়ী তন্ময় দেবকে ১ হাজার টাকা, দোলাল আহমদকে ৫শ’ টাকা।

(Visited 10 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here