বিশ্বনাথে ডাকাতির ঘটনায় মামলা দায়ের : গ্রেফতার ১

0
230

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের কাঠলীপাড়া গ্রামে ‘হিন্দু বিবাহ নিবন্ধক’ সুরঞ্জিত দাশের বাড়িতে ডাকাতির ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সুরঞ্জিত দাশ বাদি হয়ে মঙ্গলবার (৩ অক্টোবর) বিশ্বনাথ থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলা দায়েরের পর মঙ্গলবার রাতে থানা পুলিশ অভিযান চালিয়ে বাবুল খাঁ (৪০) নামের এক ডাকাতকে গ্রেফতার করেছেন। সে উপজেলার বৈরাগীরগাঁও গ্রামের আসন খাঁ’র পুত্র।

তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি ও দস্যুতা’র একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। মামলা দায়ের ও গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামসুদ্দোহা পিপিএম। পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৩অক্টোবর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডাকাত বাবুল খাঁ’র বাড়িতে অভিযান চালায় থানা পুলিশ।

পুলিশের উপস্থিতি টের পেয়ে বাবুল তার রান্না ঘরে মাটির মধ্যে একটি গর্ততে লুকিয়ে পড়ে। ঘরে অনেক খোঁজাখুঁজি করে একপর্যায়ে পুলিশ তার সন্ধান পায়। এসময় সে পুলিশের উপর হামলা চালায়। এতে থানার এসআই কামরুল ইসলাম ও জহিরুল ইসলাম আহত হয়েছেন। একপর্যায়ে বাবুলকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর শনিবার গভীর রাতে ১৫/২০ জনের হাফপেন্ট পরিহিত ও মুখোশধারী রামদা’সহ দেশীয় অস্ত্রে সজ্জিত একদল ডাকাত ‘নিবন্ধক’ সুরঞ্জিত দাশের বাড়ির কলাপসিপল গেইটের তালা ও দরজার সিটকিনী (সিটকারী) ভেঙ্গে ঘরের ভিতর প্রবেশ করে। এরপর অস্ত্রের মুখে সবাইকে জিম্মি ও মারধর করে মহিলাদের গলায় ও আলমারীতে থাকা প্রায় সাড়ে ৩ ভরি স্বর্নালংঙ্কার এবং প্রায় নগদ ৫০ হাজার টাকা লুটপাঠ করে নিয়ে যায়।

এসময় ক্ষতিগ্রস্থদের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে ডাকাত দলের সাথে তাদের ধস্তাধস্তি ও মারামারির ঘটনা ঘটে। অস্ত্র-সস্ত্রে সজ্জিত থাকায় নিবন্ধক’সহ ৫ জনকে আহত করে এক পর্যায়ে ডাকাত দল পালিয়ে যেতে সক্ষম হয়।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here