তারুন্যের অহংকার তোফায়েল আহমেদ পাবেল

0
484

নিজস্ব প্রতিবেদক: মাত্র ১৬ হাজার টাকা পুজি নিয়ে যার ছিল যাত্রা। আজ তিনি ১৬ লক্ষ টাকার ব্যবসা করছেন। আগামীতে তিনি ১৬ কোটি টাকা ব্যবসা করবেন বলে আশাবাদী।

যাকে নিয়ে লিখছি তিনি আর কেউ নন সিলেট নগরীর ঘাসিটুলার লামাপাড়ার ব্লক সি এর ২১ বাসার তোফায়েল আহমেদ পাবেল।

সুনামগঞ্জ জেলার ছাতক থানার ইসলামপুর গ্রামের বাবুল মিয়া ও মহিমা বেগমের ছেলে পাবেল ২০০৯ সালে এসএসসি, ২০১১ সালে এইচএসসি এবং ২০১৭ সালে বিএসসি করেন। লেখাপড়ার পাশাপাশি চাকরি দিয়ে জীবন শুরু হয় পাবেলের।

সেই সাথে তিনি ব্যবসা করার চিন্তাও করতেন। আর সে কারনেই দেশের সব চেয়ে বড় অনলাইন মার্কেট প্লেস বিক্রয় ডটকমসহ বিভিন্ন অনলাইন মার্কেট প্লেসে সেলার সদস্য হিসেবে কাজ শুরু করেন। বর্তমানে তিনি কয়েকটি অনলাইন মার্কেট প্লেস গুলোতে সেলার সদস্য হিসেবে আছেন।

এবং সিলেট নগরীর জিন্দাবাজারে তার নিজস্ব শোরুম রয়েছে। আর এখান থেকেই পাবেলের যাত্রা শুরু। পাবেল প্রথমে মাত্র ১৬ হাজার টাকা নিয়ে তার নিজস্ব একটি অনলাইন মার্কেট ব্যবসা শুরু করেন। খুব শিঘ্রই KinBD.Com (কিনবিডি.কম) নামে ই-কমার্স সাইট নিয়ে আসছেন তিনি। যেখানে থাকবে দৈনন্দিন জীবনে নিত্য প্রয়োজণীয় সব পন্য।

খাবার থেকে শুরু করে পোশাক, সকল ইলেকট্রনিক্স, গেম, ইত্যাদি। এবং সিলেট শহরে থাকবে নিজস্ব পরিবহনে হোম ডেলিভারি সুবিধা। সেই সাথে বাংলাদেশের যে কোন প্রান্তে ২৪ ঘন্টার মধ্যে ডেলিভারি দেয়ার সু-ব্যবস্হা থাকবে। তোফায়েল আহমেদ পাবেল জানান, KinBD.Comএ প্রায় ১০০ লোকের কর্মসংস্থানের সুযোগ থাকবে।

এবং পর্যায়ক্রমে তা বাড়বে। পাবেল বলেন, বাংলাদেশে এখন বছরে এক হাজার কোটি টাকার পণ্য বিক্রি হয় অনলাইনে৷ আর প্রতিদিন অনলাইনে ডেলিভারি দেয়া হয় ২০ হাজার অর্ডার৷ দেশে ওয়েবভিত্তিক অনলাইন শপ আছে এক হাজার৷

ফেসবুক ভিত্তিক আছে ১০ হাজারেরও বেশি৷ পাবেল জানান, ‘আমরা চাইলে দেশকে বদলে দিতে পারি’ এই মনোভাব এবং সঠিক ব্যবসার কথা মাথায় রেখে তিনি এগিয়ে যাচ্ছেন। তার দৃঢ় বিশ্বাস তিনি সফল হবেন এবং সাফল্যকে তিনি জয় করবেন।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here