জামালগঞ্জের নোয়াগাঁও গ্রামে পেশীশক্তি দেখিয়ে বাল্যবিবাহ সম্পন্ন

0
309

অনিমেষ দাস, জামালগঞ্জ (সুনামগঞ্জ): জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের বিধবা আছরফুল বেগমের নাবালক পুত্রের সাথে একই গ্রামের জমসের আলীর কিশোরী মেয়েকে জোরপূর্বক বিবাহ দেয়ার অভিযোগ উঠেছে।

আছরফুল বেগম বাদী হয়ে জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ ও স্থানীয় একাধিক সুত্র জানায়, ভীমখালী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রীকে একই গ্রামের বিধবা আছরফুলের পুত্র সামছুজ্জামানের সাথে প্রেমের সম্পর্ক আছে বলে মিথ্যা রটনার মাধ্যমে বিয়ে দেয় গ্রাম্য মাতব্বর খোকন হাসান।

ঘটনাটি ভিন্নখাতে প্রবাহের বিষয়টি জামালগঞ্জ থানাকে লিখিতভাবে জানানোর পরও পুলিশ কার্যকর পদক্ষেপ নেয়নি। উল্টো জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাশেম দরখাস্তকারীকে ধর্ষণ মামলায় জড়িয়ে জেলহাজতে প্রেরণের ভয়ভীতি দেখান। এক পর্যায়ে কিশোরীকে গ্রাম্য মাতব্বর খোকন হাসান কিছু দুস্কৃতিকারী লোকদের নিয়ে এতিম সামছুজ্জামানের বাড়ীতে উপস্থিত হয়ে কিশোরীর সাথে সামছুজ্জামানের বিয়ের আয়োজন করে।

এতে বাদী আছরফুল বাধা নিষেধ দিলেও না মেয়ে কিশোরী মেয়ের সাথে সামছুজ্জামানের বিয়ে দেয়া হয় মোল্লার মাধ্যমে।  অপ্রাপ্ত বষস্ক কিশোরীর বিয়ের কাবিন কিংবা বিয়ে পড়াতে অস্বীকৃতি জানায় ভীমখালী ইউনিয়নের কাজী। বিবাহের কাবিন না হলেও গ্রাম্য মাতব্বরের নেতৃত্বে ভীমখালী উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষককে ম্যানেজ করে কালিমা পড়িয়ে বিবাহ সম্পন্ন করেন।

এ ব্যাপারে অভিযুক্ত খোকন হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, দ্ইু পরিবারের অভিভাবক কোর্ট এর মাধ্যমে বিবাহ সম্পন্ন করেছেন। আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।  ভীমখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রফিকুল ইসলাম জানান, আমরা জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যাক্তিদের সাথে আলোচনা করছি।

ইউনও মহোদয় আমাদরকে দায়িত্ব দিয়েছেন বিষয়টি তদন্তের মাধ্যমে ঘটনার সত্যতা নিশ্চিত করতে। জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল হাশেম জানান,  এরকম কোন বাল্য বিবাহ আমার থানা এলাকায়  হয় নাই এবং আমি কাউকে কোন ভয়ভীতি প্রদশন করি না। জামলগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা শামীম আল-ইমরান বলেন-বিষয়টি জেনেছি এবং ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here