কোম্পানীগঞ্জে বদলী হওয়া ওসিকে নিয়ে নতুন করে গুঞ্জন

0
678

সিলেটের সংবাদ ডটকম: কোম্পানীগঞ্জ থানায় অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব গ্রহনের সাত মাসের মাথায় বদলী হওয়া আলোচিত ওসি আলতাফ হোসেনকে নিয়ে উপজেলা সদরে নতুন করে গুঞ্জন শুরু হয়েছে।

আগামী ৩ মাসের জন্য তাঁকে পুনর্বহাল করা হয়েছে বলে একটি পক্ষ দাবী করছেন। অথচ জেলা পুলিশের পক্ষ থেকে ওসি আলতাফের বদলী হওয়ার বিষয়টি বিভিন্ন সংবাদ মাধ্যমকে নিশ্চিত করা হয়েছে।

স্থানীয় লোকজন জানান, ওসি আলতাফ হোসেন নিজে আরো ৩ মাসের জন্য থানার দায়িত্বপ্রাপ্ত হিসেবে রয়েছেন বলে দাবী করছেন। আর সংবাদটি উপজেলার সকল ইউনিয়ন ও পাথর কোয়ারীতে পৌঁছে দেওয়া হচ্ছে। তবে কি কারনে, কোন উদ্দেশ্যে ও কোন ধরনের ফায়দা হাসিলের জন্যে এ প্রচার চলছে তার কারন জানেন না উপজেলাবাসী।

জানা যায়, কোম্পানীগঞ্জের সাবেক ওসি বায়েছ আলমকে বদলীর পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ওসি আলতাফ হোসেন। দায়িত্ব গ্রহনের পর থেকে বিভিন্ন ভাবে আলোচিত সমালোচিত হয়ে উঠেন ওসি আলতাফ। এক পর্যায়ে যোগদানের মাত্র ৭ মাসের মাথায় পুলিশ হেড কোয়াটার্স এর নির্দেশে ওসি আলতাফ হোসেনকে বদলী করা হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই)।

ওসি আলতাফ হোসেনের বদলীর সংবাদটি ছড়িয়ে পড়লে জনমনে স্বস্তি নেমে আসে। বদলী আদেশের সংবাদ শুনার ২৪ ঘন্টা যেতে না যেতেই ফের পাল্টে যায় চিত্র। চারিদিকে নতুন করে শুরু হয় ওসি পূর্নবহালের গুঞ্জন। নাম প্রকাশ না করার শর্তে অনেক ব্যবসায়ী ও এলাকাবাসী জানান, ওসি আলতাফ হোসেন আগামী ৩ মাসের জন্য ফের থানার অফিসার ইনচার্জের দায়িত্বে রয়েছেন বলে বিভিন্ন স্থানে প্রচার-প্রচারণা করে যাচ্ছেন। তবে এ প্রচারের নেপথ্যের কারণ কি?

তার হিসাব ও কারণ জানা নেই কারো। তারা অভিযোগ করে বলেন, শাহ আরফিন টিলা ও ভোলাগঞ্জ এলাকার প্রায় দুই হাজার পাথর ব্যবসায়ী ও শ্রমিকদেরকে দুটি মামলায় আসামী করে উৎকোচ গ্রহণ ও নানা ভাবে হয়রানী করা হয়েছে। অসহায় ও নিরীহ লোকজন মামলার আসামী হওয়ায় পরিবারের সদস্যরা মানবেতর জীবন যাপন করছেন বলে অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আলতাফ হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁকে মোবাইল ফোনে পাওয়া যায়নি। তবে গত দুই দিন আগে জেলা পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান কোম্পানীগঞ্জ থানার ওসি আলতাফ হোসেনের বদলীর বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ হেড কোয়াটার্সের নির্দেশে তাকে বদলী করা হয়েছে। বৃহস্পতিবার রাতে তার বদলীর আদেশ হাতে এসে পৌঁছেছে।

(Visited 14 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here