ডক্টরেট ডিগ্রি পেয়ে সৌদি বাদশাহর ঠাট্টা!

0
654

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সৌদির বাদশাহ সালমানকে শনিবার সম্মানজনক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় পরিচালিত মস্কো স্টেট ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল রিলেশন।

এই সম্মাননা পাওয়ার হাস্য রসাত্মক মন্তব্য করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ। তিনি কৌতুক করে বলেন, আমি এখন ড. সালমান।

বর্তমানে রাশিয়ায় সফর করছেন বাদশাহ সালমান। সেখানে তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের সঙ্গে সাক্ষাত করেছেন। মধ্যপ্রাচ্য এবং উপসাগরীয় অঞ্চলে শান্তি ও স্থায়িত্বের ওপর জোর দেয়া এবং ইয়েমেন, সিরিয়ার সঙ্গে প্রতিবেশি হিসেবে ভালো সম্পর্ক রক্ষা করায় বাদশাহ সালমানের প্রশংসা করেছে মস্কো।

বাদশাহ সালমানের এই সফরে রাশিয়া এবং সৌদির সম্পর্ক আরো উন্নত হবে বলে আশা করা হচ্ছে। শুক্রবার প্রধানমন্ত্রী মেদভেদেভের সঙ্গে সাক্ষাতের পর এক বিবৃতিতে বাদশাহ বলেন, এই সম্পর্ককে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আমরা বদ্ধ পরিকর। বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠা এবং সৌদি-রাশিয়ার সম্পর্কের উন্নয়নে তার শক্তিশালী ভূমিকা পালনের জন্যই বাদশাহকে এই সম্মাননা প্রদান করেছে রাশিয়া।

ওই সম্মাননা প্রদান অনুষ্ঠানে সৌদি এবং রাশিয়ার কর্মকর্তা, মস্কো স্টেট ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল রিলেশনের প্রধান আনাতোলি তুর্কোনোভ এবং রাশিয়ার শিক্ষামন্ত্রী ওগলা ভেসিলিয়েভে উপস্থিত ছিলেন।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here