রাস্তা সম্প্রসারণে জায়গা ছাড়লো সিলেট উইমেন্স মেডিকেল

0
725

সিলেটের সংবাদ ডটকম: সিলেট নগরীর নয়াসড়ক-চৌহাট্টা রাস্তার সম্প্রসারণ কাজ পুরোদমে চলছে।

যানজট নিরসনসহ নগরবাসীর স্বাচ্ছ্যন্দে চলাচল নিশ্চিত করতে সিসিক মেয়রের আহ্বানে সাড়া দিয়ে এই সড়কের দুইপাশের বিভিন্ন প্রতিষ্ঠানের মালিকরা স্বেচ্ছায় জমি ছেড়ে দিচ্ছেন।

এরই অংশ হিসেবে এবার নিজেদের জায়গা স্বেচ্ছায় ছেড়ে দিয়েছে উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার দুপুরে কলেজের সামনের সীমানা প্রাচীর ভাঙ্গার মাধ্যমে কাজের শুরু করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

এ সময় সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও কলেজের দায়িত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। কাজের উদ্বোধনকালে সিসিক মেয়র আরিফ বলেন, রাস্তা সম্প্রসারণ কাজে সিলেট নগরীর মানুষ স্বত:স্ফুর্ত সমর্থন দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় উইমেন্স মেডিকেল কর্তৃপক্ষ রাস্তার সম্প্রসারণ কাজে সহযোগিতার হাত প্রসারিত করেছেন।

তিনি বলেন, যুক্তরাজ্য প্রবাসীরা ফোন করে রাস্তা সম্প্রসারণের জন্য জায়গা ছেড়ে দিচ্ছেন। এই এলাকার জমির মূল্য শতক প্রতি ৫০ লাখ টাকা মূল্য হলেও সম্পূর্ণ বিনামূল্যে জায়গা ছেড়ে দিচ্ছেন মালিকরা। এটি বাংলাদেশে একটি বিরল উদাহরণ হয়ে থাকবে।

সকলের সহযোগিতার কারণে অল্প সময়ে সড়কটি প্রশস্ত হবে বলেও মন্তব্য করেন তিনি। মেয়র জানিয়েছেন,  নগরীর চৌহাট্টা থেকে নয়াসড়ক পয়েন্ট পর্যন্ত সড়ক প্রশস্তকরণে ব্যয় হচ্ছে প্রায় তিন কোটি টাকা। প্রয়োজনে বরাদ্ধ আরো বাড়ানো হবে বলে জানান তিনি।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here