গোপন নথিতে কিম জং উনকে গুপ্তহত্যার পরিকল্পনা

0
267

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দক্ষিণ কোরিয়া সেনাবাহিনীর বড় ধরনের গোপন নথি হ্যাকিংয়ের মাধ্যমে চুরির দাবি করেছে উত্তর কোরিয়ার হ্যাকাররা।

তারা বলছেন, নথিতে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে গুপ্তহত্যার পরিকল্পনারও তথ্য পেয়েছেন। দক্ষিণ কোরিয়ার সংসদ সদস্য হি চিওল-হি বলেন, চুরি যাওয়া নথি তার দেশের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের।

এতে যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার আঁকা যুদ্ধ পরিকল্পনার সমন্বিত নথিও রয়েছে। নথিতে মিত্র দেশগুলোর জ্যেষ্ঠ কমান্ডারের তালিকাও আছে। তবে দক্ষিণ কোরীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় এই অভিযোগ সম্পর্কে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যুদ্ধ পরিকল্পনার মধ্যে দেশটির উল্লেখযোগ্য পাওয়ার প্লান্ট ও সামরিক সক্ষমতা ও দক্ষিণ কোরিয়ার বিশেষ বাহিনীর পর্যালোচনাও রয়েছে।

হি চিওল-হি বলেছেন, সমন্বিত প্রতিরক্ষা তথ্য কেন্দ্র থেকে ২৩৫ গিগাবাইট সামরিক নথি চুরি গেছে। তবে এসব নথির ৮০ শতাংশই এখনো শনাক্ত করা যায়নি। গত বছরের সেপ্টেম্বরে এই হ্যাকিংয়ের ঘটনা ঘটেছে।

ওই বছরের মে মাসে দক্ষিণ কোরিয়া জানায়, বড় ধরনের নথি চুরি গেছে এবং সম্ভবত উত্তর কোরিয়া এই সাইবার হামলা চালিয়েছে। তবে কী ধরনের নথি চুরি গেছে সেবিষয়ে বিস্তারিত তথ্য দেয়নি সিউল। উত্তর কোরিয়া এই অভিযোগ অস্বীকার করেছে। সূত্র : বিবিসি।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here