ছাতকে শিক্ষা অফিসারের গাড়ি ১ বছর ধরে ব্যক্তিগত কাজে ব্যবহার

0
384

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ছাতকে স্কুল শিক্ষক কর্তৃক সরকারি মোটর সাইকেল ব্যক্তিগত কাজে ব্যবহারের অভিযোগ উঠেছে।

পৌরশহরের বাগবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আশিষ কুমার দাস কর্তৃক দীর্ঘ একবছর ধরে নিজের ব্যক্তিগত কাজে ব্যবহার করায় শিক্ষক সমাজের মধ্যে অসন্তোষ বিরাজ করছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষও রহস্যজনক কারণে নিরবতা পালন করে আসছেন। জানা যায়, প্রায় ৩মাস আগে সিলেট-সুনামগঞ্জ সড়ক দূর্ঘটনায় মারা যান গোলাপগঞ্জ, বিশ্বনাথ ও ছাতক উপজেলা সাবেক প্রাথমিক শিক্ষা অফিসার, চিন্তাহরণ দাশ।

ছাতক উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার চিন্তাহরণ দাশ প্রায় ৪বছর আগে এখান থেকে বদলী হয়ে বিশ্বনাথ ও পরে গোলাপগঞ্জে শিক্ষা অফিসারের দায়িত্ব পালন করেন। সেখানে দায়িত্ব পালন শেষে গত ২১ জুলাই ছাতক শহরের বাগবাড়িস্থ যাওয়ার পথে হাউসা নামক স্থানে সড়ক দূর্ঘটনায় তিনিসহ দু’যাত্রী ঘটনাস্থলেই নিহত হন।

এদিকে এ শিক্ষা অফিসার ছাতক থেকে বদলী হয়ে যাওয়ার পর তার ব্যবহৃত সরকারি মোটর সাইকেলটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে উপজেলা শিক্ষা অফিসে। জনৈক কর্মকর্তাদের ম্যানেজ করেই ওই সরকারি মোটর সাইকেলটি নিজের ব্যক্তিগত কাজে ব্যবহার করে আসছেন বাগবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আশিষ কুমার দাস।

তিনি পৌর শহরের মন্ডলীভোগ এলাকার বাসিন্ধা বলে জানা গেছে। মাস্টার আশিষ কুমার দাসের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। এ ব্যাপারে ছাতক উপজেলা শিক্ষা অফিসার মানিক চন্দ্র দাসের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই মোটর সাইকেলটি ব্যবহার করছেন আশিষ কুমার দাস নামের বাগবাড়ি স্কুলের একজন শিক্ষক। তিনি বলেন, মরহুম চিন্তাহরণ দাসের পরিবার কর্তৃক মোটর সাইকেলটি জমা না দিলে অবসরের অনুদান পেতে সমস্যা হবে।

(Visited 13 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here