এমসি কলেজে ছাত্রদলকে দাওয়াকারী সেই ছাত্রলীগ নেতাকর্মী খালাস

0
488

সিলেটের সংবাদ ডটকম: গত ৩০ জানুয়ারি এম সি কলেজ ক্যাম্পাসে ছাত্রদলকে ধাওয়া করারর ঘটনায় দায়ের করা মামলায় খালাস পেয়েছেন আসামীরা, আজ আদালত তাদেরকে এ মামলা থেকে খালাস দেন।

সিলেটের মুখ্য মহানগর হাকিম মো. সাইফুজ্জামান হিরো ফৌজধারী কার্যবিধির (কোড অব ক্রিমিনাল প্রসিডিউর) ১৮৮৯-এর ২৫ ধারার ক্ষমতাবলে ধাওয়াকারীদের চিহ্নিত করে ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে মহানগর পুলিশকে নির্দেশ দেন।

পাশাপাশি এ ঘটনায় শাহপরান থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করা হয়।আজ ঐ মামলার রায়ে আসামীরা খালাস পেয়েছেন। খালাস পাওয়া আসামীরা হলেন,আলতাফ হোসেন মুরাদ,মনিরুজ্জামান অপন,তারেক আহমদ,সালমান অপু,রবিউল হাসান,সৌরভ দাস।

তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় খালাস পাওয়া ছাত্রলীগের নেতারা বলেন আমাদের বিশ্বাস ছিল আমরা এ মামলা থেকে খালাস পাব,আমরা বঙ্গবন্ধুর আদর্শে অবিচল,বঙ্গবন্ধুর আদর্শ যারা লালন করে তারা সন্ত্রাসী হতে পারে না।আজ আবার তা প্রমানিত হলো।

উল্লেখ্য গত ৩১ জানুয়ারি আদালত স্ব প্রণোদিত হয়ে একটি আদেশ দেন,আদেশে বলা হয়, সিলেট এমসি কলেজ দীর্ঘদিন ধরে সন্ত্রাসী চক্রের অভয়ারণ্যে পরিণত হয়েছে, যা বারবার জাতীয় পত্রিকার শিরোনাম হচ্ছে। এই ঘটনা জনশৃঙ্খলা ও আইনের শাসনের প্রতি চরম হুমকিস্বরূপ।

পত্রিকায় প্রকাশিত ওই সন্ত্রাসী কর্মকাণ্ডের (ছাত্রদলকে ধাওয়া) জন্য কারা, কীভাবে দায়ী, তা শনাক্ত করে ঘটনা তদন্ত হওয়া প্রয়োজন। এ বিষয়ে তদন্ত করে পুলিশ কমিশনারকে প্রতিবেদন দাখিল করতে বলেন আদালত। দুই দফা সময় নিয়ে ১৩ ফেব্রুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন দেয় পুলিশ।

১৫ ফেব্রুয়ারি আদালত তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে ‘দা উঁচিয়ে ধাওয়াকারী’ হিসেবে চিহ্নিত ছয়জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে দ্রুত বিচার আইনে মামলা রেকর্ডভুক্ত করার আদেশ দেন।

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here