কানাইঘাটে অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষনের অভিযোগ

0
952

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: কানাইঘাটে শিক্ষক কর্তৃক অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ঐ শিক্ষককে গ্রেফতার করে শাস্তি নিশ্চিতের দাবীতে ফোঁেস উঠেছে এলাকাবাসী।

জানা যায় উপজেলার সাতবাঁক ইউপির চরিপাড়া স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক ইসলাম উদ্দিন একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী শ্যামলী বেগমকে (ছন্দ নাম) প্রাইভেট পড়ানোর নামে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিক ধর্ষণের অভিযোগ করেছে ঐ ছাত্রী।

এ ব্যাপারে শিক্ষার্থী শ্যমলী বেগম বাদী হয়ে শিক্ষক ইসলাম উদ্দিনের বিরুদ্ধে গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দায়ের করেছে। উপজেলার পুর্বপাত্র মাটি গ্রামের জালাল উদ্দিনের মেয়ে শ্যামলী বেগম চরিপাড়া স্কুল এন্ড কলেজে অষ্টম শ্রেণীতে পড়ে। প্রায় আড়াই মাস পুর্ব হতে বিদ্যালয়ের গণিতের শিক্ষক ইসলাম উদ্দিনের কাছে একই শ্রেণীর আরেক ছাত্রীসহ দু-জন প্রতিদিন স্কুল ছুটির পর প্রাইভেট পড়তো।

গত ২৯ সেপ্টেম্বর প্রাইভেট পড়তে যাওয়া শ্যামলীকে ঐ শিক্ষক বিভিন্ন প্রকার প্রলোভন দেখিয়ে কূ-প্রস্তাব দেয়। এতে শ্যামলী রাজি না হলে তাকে বিভিন্ন ভয় দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। ধর্ষণের পর ঐ ছাত্রীকে জন্মনিয়ন্ত্রণের একটি ট্যাবলেটও খেতে দেওয়া হয়। এবং ঘটনাটি কাউকে না বলতে অনুরুদ করে শিক্ষক ইসলাম উদ্দিন।

এর পর থেকে শ্যামলীকে বিয়ে করবে এমন প্রলোভনে ফেলে সে একাধিকবার ধর্ষণ করেছে বলে অভিযোগ করেছে ঐ ছাত্রী। এক পর্যায় লোক মুখে গুঞ্জণ উঠলে মান সম্মানের ভয়ে শ্যমলী বিষয়টি কাউকে না জানিয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দেয়। এতে তার পরিবারের লোকজন স্কুল বন্ধের কারন জানতে চেয়ে চাপ দিলে বিষয়টি মা ও তার ভাইকে খুলে বলে।

এর পর থেকে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। ফেসেঁ উঠে এলাকাসী। ঐ শিক্ষককে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সাতবাঁেক নাগরিক কমিটি গঠন করা হয়েছে। গত সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে এলাকার কয়েক শতাধিক মানুষের উপস্থিতিতে আব্দুল জলিলকে আহবায়ক, ফরিদ আহমদ, আব্দুল কাহির, আব্দুল করিম, মঈন উদ্দিন, আব্দুল মুছাব্বির, মোহাম্মদ আলী, সাতবাঁক ইউপির সকল সদস্যকে যুগ্ম আহবায়ক ও আলহাজ ছাব্বির আহমদকে সদস্য সচিব করে ৫০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এ কমিটির নেতৃত্বে মঙ্গলবার কানাইঘাট প্রেসক্লাবে শিক্ষক ইসলাম উদ্দিনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে এবং আগামী শুক্রবার লোভারমুখ বাজারে নাগরিক কমিটির ব্যানারে প্রতিবাদ সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

(Visited 8 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here